ঢাকারবিবার , ২৭ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

দীর্ঘ অপেক্ষার পর আজ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ২৭, ২০২০ ৬:৫৫ অপরাহ্ণ
Link Copied!

দীর্ঘ অপেক্ষার পর আজ রোববার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ঘোষণা করেছে দশক সেরার একাদশ। রয়েছে পুরুষ ও নারী ক্রিকেটের তিন ফরম্যাটের একাদশ। এছাড়াও রয়েছে আইসিসির এসোসিয়েট দলগুলোর মধ্যও সেরা খেলোয়াড়।

নারী পুরুষ টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিসহ মোট ছয়টি দলে ৬৬ জনের লম্বা তালিকায় নেই একজনও পাকিস্তানি ক্রিকেটার। ৬টি দেশের খেলোয়াড়দের নিয়ে তৈরি করা হয়েছে এই দলগুলো। যেখানে সুযোগ হয়েছে আফগানিস্তানের মতো উঠতি দলের ক্রিকেটারেরও।

বাংলাদেশ থেকে ওয়ানডে দলে রয়েছেন সাকিব আল হাসান। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত ৬ হাজার ৩২৩ রান এবং ২৬০টি উইকেট নিয়েছেন তিনি।

২০১১ সালের পহেলা জানুয়ারি থেকে ২০২০ সালের ৭ অক্টোবর পর্যন্ত এই দশ বছরে আন্তর্জাতিক ক্রিকেটে যারা দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তাদের নিয়েই করা হয়েছে এই দলগুলো। এই একাদশগুলো তৈরি করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মনোনীত সাংবাদিক, ক্রিকেট সম্প্রচারকরা।

দেখে নেয়া যাক পুরুষ ক্রিকেটের ৩টি ফরম্যাটের দলগুলো:

টি-টোয়েন্টি দল: রোহিত শর্মা, ক্রিস গেইল, অ্যারন ফিঞ্চ, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, এম এস ধোনি, কাইরন পোলার্ড, রশিদ খান, জসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা।

টেস্ট দল: অ্যালেস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কেইন উইলিয়ামসন, ভিরাট কোহলি, স্টিভ স্মিথ, কুমার সাঙ্গাকারা, বেন স্টোকস, রাভিচান্দ্রান আশ্বিন, ডেল স্টেইন, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন।

ওয়ানডে দল: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, ভিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, মাহেন্দ্র সিং ধোনি, বেন স্টোকস, সাকিব আল হাসান, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির, লাসিথ মালিঙ্গা।

Comments

comments