বাংলাদেশ-উইন্ডিজের ওয়ানডে ম্যাচের সময়

1 week ago
5:38 pm
6
খেলাধুলা ক্রিকেট বাংলাদেশ-উইন্ডিজের ওয়ানডে ম্যাচের সময়

আন্তর্জাতিক ক্রিকেটের দামামা বাজতে চলেছে বাংলাদেশে। এই মুহূর্তে ঢাকায় অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ১০ মাস পর টাইগারদের করোনা বিরতি কাটবে ক্যারিবিয়দের বিপক্ষে সিরিজ দিয়ে। অতিথি দলটার বিপক্ষে খেলবে তিনটি একদিনের ম্যাচ ও দুটি টেস্ট খেলবে স্বাগতিকরা। রঙিন পোশাকের তিনটি ম্যাচই হবে দিবারাত্রীর। সাধারণত ম্যাচগুলো শুরু হয় দুপুরে। তবে ম্যাচের সময় পরিবর্তর করে বেলা সাড়ে ১১টায় নিয়ে আসা হয়েছে।

কোনও কারণে ম্যাচের সময় এগিয়ে আনা হয়েছে বিষয়টি স্পষ্ট করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, ‘অনেকগুলো বিষয় এখানে বিবেচনা করা হয়েছে। সম্প্রচার প্রতিষ্ঠান, টিম ম্যানেজমেন্ট, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড সবার সঙ্গে আলোচনা করার পর এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

এদিকে দুই দফায় করোনা পরীক্ষা করা হবে ওয়েস্ট ইন্ডিজের। প্রথম তিন দিন থাকতে হবে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে। পরের চারদিন নিজেরা নিজেরা অনুশীলন করতে পারবেন। সাত দিনের কোয়ারেন্টিন শেষে পাবেন স্থানীয় নেট বোলার।

করোনা পরীক্ষার পর রোববার থেকেই টিম হোটেলে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করেছে বাংলাদেশ দল।  শুরু হয়েছে টাইগারদের অনুশীলন ক্যাম্প। ২০ জানুয়ারি ও ২২ জানুয়ারি ঢাকায় মাঠে গড়াবে সিরিজের প্রথম ও দ্বিতীয় ওয়ানডে। শেষ ম্যাচে ২৫ জানুয়ারি চট্টগ্রামে মাঠে নামবে দুই দল।