ছিটকে পড়ার মিছিলে যোগ দিলেন বুমরাহ

2 weeks ago
5:54 pm
7
খেলাধুলা ক্রিকেট ছিটকে পড়ার মিছিলে যোগ দিলেন বুমরাহ

চার ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া-ভারত একটি করে জয় পেয়েছে। তৃতীয় ম্যাচটি ড্র হয়েছে। আগামী ১৫ জানুয়ারি শুরু হতে চলা শেষ টেস্টেই নির্ধারণ হবে সিরিজটি কার। ব্রিসবেনে যাওয়ার আগে দুঃসংবাদ ভারতীয় শিবিরে। হনুমা বিহারি ও রবিন্দ্র জাদেজার পর ছিটকে গেলেন জসপ্রিত বুমরাহও।

চোটের কারণে চলতি সফরেই যোগ দিতে পারেননি ইশান্ত শর্মা। প্রথম টেস্টে মাঠে নেমেছিলেন মোহম্মদ শামি চোট পাওয়ার দ্বিতীয় ম্যাচ থেকে আর দলে পাওয়া যায়নি তাকে। দ্বিতীয় ম্যাচ চলাকালে একই কারণে উমেশ যাদবকেও বিশ্রামে যেতে হয়।

ভারতীয় অনভিজ্ঞ বোলিং বিভাগে নেতৃত্ব চলে আসে বুমরাহর কাছে। ডান-হাতি এই পেসার বারবার প্রমাণ করেছেন কেনো তিনি সবার থেকে আলাদা। সিডনি টেস্টেও দুর্দান্ত পারফর্ম করেছিলেন। যদিও শেষ পর্যন্ত চিকিৎসকদের পরামর্শে বিশ্রাম নিতে হচ্ছে তাকে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বরাতে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, চোটের কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্রিসবেন টেস্ট খেলতে পারবেন না বুমরাহ।

সিডনি টেস্টের তৃতীয় দিনে ফাইন লেগে ফিল্ডিংয়ের সময় ফিজিওকে জানিয়েছিলেন, পেটে টান লেগেছে তার। ব্যথা নিয়ে বোলিংও করেছিলেন। পিটিআই জানিয়েছে, বুমরাহের স্ক্যান করা হয়েছিল। তাতে টান ধরা পড়েছে।

ঘরের মাটিতে ইংলিশদের বিপক্ষে সিরিজের নিজেদের সেরা বোলিং লাইন আপ চায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তাই বুমরাহর চোটের পরিস্থিতি আর খারাপ করতে চাইছে না তারা।

এদিকে অভিজ্ঞদের অনুপস্থিতিতে মোহম্মদ সিরাজ, নভদীপ সাইনির সঙ্গে শার্দুল ঠাকুর অথবা টি নটরাজন দের নিয়ে পেস আক্রমণ সাজাতে হবে অজিঙ্কা রাহানেকে।

সিডনি টেস্টের তৃতীয় দিনে বাম হাতের বুড়ো আঙুলে চোট পান রবীন্দ্র জাদেজা। স্ক্যান করে দেখা যায় তার আঙুলের হাড় সরেছে। অন্যদিকে পঞ্চম দিনে ম্যাচ বাঁচানোর লড়াই চালিয়ে যাওয়ার সময় চোট পেতে হয় হনুমা বিহারিকে।

ভারতীয় বোর্ডের সূত্রে দেশটির গণমাধ্যম জানিয়েছে, ব্রিসবেন টেস্ট নয় ইংল্যান্ডের বিপক্ষে তাদের খেলা নিয়েও রয়েছে শঙ্কা।