মেসি-রোনালদোকে নিয়ে যা বললেন ওজিল

7 days ago
6:10 pm
6
খেলাধুলা ফুটবল মেসি-রোনালদোকে নিয়ে যা বললেন ওজিল

সর্বকালের সেরাদের তালিকায় ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি জায়গা করে নিয়েছেন আগেই। দীর্ঘদিন দুইজনই নিজেদের আধিপত্য বিস্তার করে এসেছেন। রয়েছে দুইজনের মধ্যে তুমুল প্রতিযোগিতাও।

২০০৮ সাল থেকে নিজেদের মধ্যেই ব্যালন ডি’ অর শিরোপা ভাগ করে আসছিলেন। শেষ পর্যন্ত ২০১৮ সালে লুকা মদ্রিচের হাত ধরে ধারা ব্যাহত হয়। ক্যারিয়ারে ছয়বার এই শিরোপা জিতেছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। পাঁচবার নিজের দখলে রেখেছেন পর্তুগীজ মহারাজ রোনালদো।

দুজনের মধ্যে কে সেরা এ নিয়ে রয়েছে নানা তর্ক। নানা জনের নানা মত। রয়েছে হাজারো যুক্তি। মেসুত ওজিলের চোখে কে সেরা? জানতে চেয়েছিলেন এক ভক্ত। জবাবে জার্মানির হয়ে বিশ্বকাপ জয়ী এই তারকা রোনালদোকে এগিয়ে রেখেছেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই প্রশ্ন করা হয়েছিল তারকা মিডফিল্ডারের কাছে।

জবাবে ৩২ বছর বয়সী ওজিল বলেন, ‘মেসি প্রমাণ করেছেন স্পেনে অন্যতম সেরা তিনি। তবে রোনালদো যেই দেশে খেলেছেন সেখানেই নিজেকে সেরা প্রমাণ করেছেন।’

২০১০ থেকে তিন মৌসুম  রিয়াল মাদ্রিদের জার্সিতে ওজিল খেলেছেন সিআর সেভেনের সঙ্গে। সেসময় দুইজনের জুটি নজরও কেড়েছিল।

২০১৩ সালে মাদ্রিদের দলটি ছেড়ে আর্সেনালে যোগ দেন মেসুত ওজিল। ২০১৮ বিশ্বকাপের পর জার্মান ফুটবল ফেডারেশনের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান। সম্প্রতি ইংলিশ দল আর্সেনালের সঙ্গে দ্বন্দ্ব চলছে তার। তাই নতুন মৌসুমে মাঠেও নামানো হয়নি অভিজ্ঞ এই প্লে মেকারকে। ধারণা করা হচ্ছে শিগগিরই নতুন ঠিকানায় দেখা যাবে তাকে।