ঢাকাশনিবার , ৬ ফেব্রুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

টাইগাররা উড়াল দেবে নিউজিল্যান্ডে

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ৬, ২০২১ ৮:২৮ অপরাহ্ণ
Link Copied!

করোনা পরবর্তী যুগে বেশ ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ ক্রিকেট দল। চলতি ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষেই টাইগাররা উড়াল দেবে নিউজিল্যান্ডে। সেখানে তামিম ইকবাল-সাকিব আল হাসানরা খেলবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। এজন্য বেশ আগেই সূচিও চূড়ান্ত ছিল.। তবে একদিন আগে টাইগারদের অনুশীলনের কথা ভেবে ক্রিকেট নিউজিল্যান্ড সূচিতে পরিবর্তন এনেছে। সংস্থাটি’র এমন সিদ্ধান্ত’কে স্বাগত জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবিও প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছেন, ‘মহামারির মধ্যে বাংলাদেশ দলের অনুশীলনটা’কে বাড়তি গুরুত্ব দিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আমরা আলোচনা করেছি.। আমরা নিউজিল্যান্ড বোর্ডের সিদ্ধান্তকে স্বাগত জানাই। বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের পর আমরা কুইন্সটাউনে পাঁচদিনের প্রস্ততি ক্যাম্প করব। যেটা আমাদের জন্য উপকারী হবে।’

নিউজিল্যান্ডে পা রাখার পর বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশ দলকে.। এরপরই টাইগারদের অল্প কয়েকদিন অনুশীলনের সুযোগ ছিল। সেখানে ১৩ মার্চ থেকে ওয়ানডে সিরিজের খেলা শুরুর কথা ছিল.। তবে এবার কোয়ারেন্টাইন শেষে কুইন্সটাউনে ৫ দিনের ক্যাম্প করবে টাইগাররা.। বাংলাদেশ দলে’র এ ক্যাম্পের কথা ভেবেই সিরিজের সূচি পিছিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

নতুন সূচি অনুযায়ী ৭ দিন পিছিয়ে ওয়ানডে লড়াইয়ের সময়.। তার মানে আগামী ২০ মার্চ কিউই সফরের মাঠের লড়াইয়ে নামবে বাংলাদেশ। এরপরের দুই ওয়ানে হবে ২৩ ও ২৬ মার্চ.। আগের সূচি অনুযায়ীযথাক্রমে ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনেই হবে সিরিজের ম্যাচ তিনটি।

এদিকে পরিবর্তিত সূচিতে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে আগামী ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল। এখন প্রথম টি-টোয়েন্টি হবে হ্যামিল্টনে.। পরের দুইটির ভেন্যু যথাক্রমে নেপিয়ার ও অকল্যান্ডে।

নিউজিল্যান্ড সফরের সূচি

* প্রথম ওয়ানডে – ২০ মার্চ, ওটাগো ওভাল, ডানেডিন
* দ্বিতীয় ওয়ানডে – ২৩ মার্চ, হাগলি ওভাল, ক্রাইস্টচার্চ
* তৃতীয় ওয়ানডে – ২৬ মার্চ, বেসিন রিজার্ভ, ওয়েলিংটন
* প্রথম টি-টোয়েন্টি – ২৮ মার্চ, ম্যাকলিন পার্ক, হ্যামিল্টন
* দ্বিতীয় টি-টোয়েন্টি – ৩০ মার্চ, ইডেন পার্ক, নেপিয়ার
* তৃতীয় টি-টোয়েন্টি – ০১ এপ্রিল, সেডন পার্ক, অকল্যান্ড

Comments

comments