এএফসি কাপের গ্রুপ ম্যাচের আয়োজক হতে চায় বসুন্ধরা

2 weeks ago
8:02 pm
9
খেলাধুলা এএফসি কাপের গ্রুপ ম্যাচের আয়োজক হতে চায় বসুন্ধরা

এএফসি কাপে নিজেদের গ্রুপের আয়োজক হতে চায় বসুন্ধরা কিংস। আগামী ১৪ থেকে ২০ মে অনুষ্ঠিত হবে এএফসি কাপের গ্রুপপর্বের ম্যাচ। ‘ডি’ গ্রুপে সরাসরি খেলবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

সিলেট জেলা স্টেডিয়ামকে ভেন্যু করে সেখানে ম্যাচ আয়োজনে বসুন্ধরা কিংসের আগ্রহের প্রেক্ষিতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আবেদন করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) কাছে…।

সিলেট জেলা স্টেডিয়াম আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে আরও কিছু সংস্কার কাজ প্রয়োজন। আয়োজক হওয়ার জন্য কিছু শর্ত পূরণ করতে হবে বাংলাদেশকে। এর মধ্যে অন্যতম-প্রাকটিস মাঠ ও স্টেডিয়ামে চারটি আধুনিক ড্রেসিংরুম। বর্তমানে সেখানে আছে দুটি ড্রেসিংরুম। খেলা শুরুর পূর্বে সেখানে আরও দুটি ড্রেসিং রুম তৈরি করা হবে বলে এএফসিকে নিশ্চিত করেছে বাফুফে।

অনুশীলন মাঠ হিসেবে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এবং আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সের কথা প্রস্তাব করা হয়েছে।

বাফুফে জানিয়েছে, ‘মর্যাদাপূর্ণ প্রতিযোগিতা আয়োজনের জন্য জাতীয় ক্রীড়া পরিষদের সাথে সমন্বয়ের মাধ্যমে ড্রেসিংরুম তৈরি করা হবে…।’

বাফুফের আবেদন পর্যালোচনা করে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) ২২ ফেব্রুয়ারি সিদ্ধান্ত জানিয়ে দেবে। ‘ডি’ গ্রুপে বসুন্ধরা কিংস ছাড়াও আছে ভারতের মোহনবাগান, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। প্লে-অফ পর্ব থেকে উঠবে একটি দল।