বিধ্বস্ত ইংল্যান্ড…

2 months ago
8:27 pm
18
খেলাধুলা ক্রিকেট বিধ্বস্ত ইংল্যান্ড…

আহমেদাবাদ টেস্টের প্রথম ইনিংসই জানান দিচ্ছিল স্পিন বিষের। সেটাই হলো। গতকাল প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ইংলিশরা অল-আউট হয়েছিল মাত্র ১১২ রানে। আক্সার প্যাটেলের ৫ উইকেটে বিধ্বস্ত হয় সফরকারীরা।

জবাবে ব্যাট করতে নেমে ভারতের ব্যাটিং লাইন-আপ ধ্বসে… যায় জো রুটের অচেনা অফ-স্পিনে। রুটের ৬ উইকেটে ভারত অল-আউট হয় ১৪৫ রানে।

৩৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ইংলিশরা। তাতে শুরুতেই ধাক্কা খেতে হয় ইংল্যান্ডকে।  ব্যাট করতে নেমেই ইনিংসের প্রথম ওভারে জ্যাক ক্রোলি বিদায় নেন প্যাটেলের বলে বোল্ড হয়ে।

দুই নম্বরে ব্যাট করতে নেমে জনি বেইরেষ্ট্রো প্রথম বল খেলতে গিয়ে পড়েন এলবিডব্লুর ফাঁদে। প্যাটেলের…জোরালো আবেদনে আম্পায়ার সাড়া দিলে বেইরেষ্ট্রো রিভিউ নিয়ে বেঁচে যান। কিন্তু পরের বলে আর রক্ষা হয়নি। বোল্ড হয়ে খালি হাতেই ফিরতে হয়েছে তাকে।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থেকে ইংল্যান্ড।… জো রুটের ব্যাটে আসে ১৯, বেন স্টোকসের ২৫ রান আর ওলে পপের ১২ রান।

আক্সার প্যাটেল দ্বিতীয় ইনিংসেও তুলে নেন ৫ উইকেট। এই টেস্টে মোট ১০ উইকেট তুলে নিয়েছেন তিনি। সঙ্গে রবিচন্দ্রন অশ্বিনের ৪ উইকেট আর ওয়াশুংটন সুন্দরের ১ উইকেটে মাত্র ৮১ রানে অল-আউট হয়েছে ইংলিশরা। যা কী না ভারতের বিপক্ষে ইংলিশদের সর্বনিন্ম রান। ভারতের সামনে এখন জয়ের জন্য ৪৮ রানের লক্ষ্য।