ঢাকাশুক্রবার , ১২ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ক্ষমা চাইলেন পোলার্ড

প্রতিবেদক
Kolom 24
মার্চ ১২, ২০২১ ৩:৩০ অপরাহ্ণ
Link Copied!

আজ (শুক্রবার) সন্ধ্যায় তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। গত বুধবার প্রথম ম্যাচে লঙ্কানদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে লিড নিয়েছে…স্বাগতিক ক্যারিবীয় দল। তবে সেই ম্যাচে জয়-পরাজয় ছাপিয়েছে আলোচিত হয়েছে অন্য একটি ঘটনা।..

ক্রিকেট ইতিহাসের ১১তম ব্যাটসম্যান হিসেবে ম্যাচটিতে অবস্ট্রাকটিং দ্য ফিল্ড আইনে আউট হয়েছেন লঙ্কান ওপেনার দানুশকা গুনাথিলাকা। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোড়ন তোলে।… এ আউটকে ঘিরে ম্যাচ শেষে গুনাথিলাকার কাছে ক্ষমা চেয়েছেন ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ড।

ম্যাচে টস জিতে আগে আগে ব্যাট করতে নেমেছিল শ্রীলঙ্কা। পোলার্ডের করা ইনিংসের ২২তম ওভারের দ্বিতীয় বলটি আলতো করে খেলেছিলেন গুনাথিলাকা…। রান হতে পারে উইকেট ছেড়ে অনেকদূর বেরিয়ে যান ননস্ট্রাইকে থাকা অভিষিক্ত পাথুম নিসাঙ্কা। কিন্তু রান নেবেন কি, নেবেন না- দোটানায় ভুগছিলেন গুনাথিলাকা।

ততক্ষণে ফলো থ্রু-তে সেই বলের কাছে চলে যান পোলার্ড। তা টের পেয়ে নিজের পপিং ক্রিজে ফেরার চেষ্টা করেন গুনাথিলাকা। কিন্তু ফেরার পথে তার পায়ে লেগে বলের দিক পরিবর্তন হয়ে পোলার্ডের… কাছ থেকে দূরে চলে যায়। তখনও ননস্ট্রাইক প্রান্তে ক্রিজের অনেক বাইরে ছিলেন নিসাঙ্কা। ফলে বলটি ধরতে পারলে নিসাঙ্কাকে রানআউট করতে পারতেন পোলার্ড।

অন ফিল্ডের সফট সিগনালই বহাল রাখেন আম্পায়ার নিগেল দুগুইদ। ফলে সাজঘরে ফিরতে হয় ৫৫ রান করা গুনাথিকালাকে। আন্তর্জাতিক ক্রিকেটে এভাবে আউট হওয়া ১১তম ব্যাটসম্যান তিনি। অর্থাৎ গুনাথিলাকার মাধ্যমেই পূরণ হলো অবস্ট্রাকটিং দ্য ফিল্ড আউটের একাদশ।…

তবে ম্যাচ শেষে এই আউটের জন্য গুনাথিলাকার কাছে ক্ষমা চেয়েছে পোলার্ড। লঙ্কান সংবাদমাধ্যমে গুনাথিলাকা বলেছেন, ‘সে (পোলার্ড) আমার কাছে ক্ষমা চেয়েছে। সে আমাকে বলেছে যে, মাঠে পুরো বিষয়টা ঠিকমতো দেখতে পারেনি। তবে ভিডিও দেখার পর বুঝতে পেরেছে যে আমি এখানে কিছু করিনি।’

টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জেতার পর ওয়ানডে সিরিজে…ও ইতিবাচক শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। আজ দ্বিতীয় ম্যাচ জিতলে নিশ্চিত হয়ে যাবে সিরিজের শিরোপা। তৃতীয় ম্যাচ হবে ১৪ মার্চ, রোববার। এরপর রয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

Comments

comments