ঢাকাবুধবার , ২৮ এপ্রিল ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

রিয়ালকে রুখে দিল চেলসি

প্রতিবেদক
Kolom 24
এপ্রিল ২৮, ২০২১ ৩:৫৪ অপরাহ্ণ
Link Copied!

আলফ্রেড ডি স্টেফানোয় সুপার কাপের দুই স্বপ্ন দ্রষ্টার লড়াই। লড়াইটা জিদান-টাচেলেরও। এর আগে এই দুই কোচ কেউ কারো বিপক্ষে হার না… মানায় এটি ছিল এগিয়ে যাবার ম্যাচ। নিজেদের শেষ ৪ ম্যাচে মাত্র ১ জয় পাওয়া রিয়াল মাদ্রিদ নিজেদের মাঠে জয় খুঁজে ফেরে।

কিক অফের বাঁশি বাজতেই বল দখলে এগিয়ে চেলসি। ৯ মিনিটে সুবর্ণ সুযোগ হাতছাড়া করে টিমো ওয়ার্নার। রিয়াল গোলরক্ষক ত্রাতা না হয়ে এলে গোল বুঝি হয়েই যেত।
১৪ মিনিটে আবারো আক্রমণ চেলসির। একক প্রচেস্টায় চোখ ধাঁধানো এক গোল করেন ক্রিস্টিয়ান পুলিসিক। আলফ্রেড ডি স্টেফানোয় লিড ব্লুদের।

ঘরের মাঠে গোল খেয়ে যেন আঁতে ঘা লাগে রিয়ালের। দ্রুত মাঝ মাঠে শক্তি বাড়িয়ে আক্রমণ চালায়। ২৯ মিনিটে তার ফলও আসে। জটলা… থেকে চ্যাম্পিয়ন্স লিগে নিজের ৭১ নম্বর গোলটি করেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড করিম বেনজেমা। ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।
বিরতি থেকে ফিরে শুরু হয়… এগিয়ে যাবার লড়াই। টাচেল শিষ্যরা কৌশলী। জিদানের দলও তা তা রুখে দিচ্ছিল। তবে ফিনিশিং দুর্বলতা এদিন চোখে পড়েছে। বেশ কিছু সুযোগ পেয়েছিল মাদ্রিদিস্তানরা। তবে করতে পারেনি নিশানাবাজী।

ইংলিশ আর স্প্যানিশ ফুটবলের লড়াই দেখতে যারা মুখিয়ে ছিল। দ্বিতীয়ার্ধে তাদের হতে হল হতাশ। বৃষ্টি ভেজা মাঠে দু’দলের লড়াইটা হল ম্যারম্যারে। ঘরের মাঠে একাধিক কর্নার কাজে লাগাতে পারলো না প্রতিযোগিতাটির রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা।

ইউরোপীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আগের তিনবারের দেখায় রিয়ালের জয় ছিল না একটিও। এবারো তাই হল। জিদান-টাচেলের লড়াইয়ে জিতল… না কেউ। তবে প্রতিপক্ষের মাঠে মূল্যবান একটি অ্যাওয়ে গোল নিয়ে বাড়ি ফিরল ইংলিশ ক্লাবটি। ৫ মে ফাইনালে ওঠার লড়াইয়ে উত্তর হয়তো জানা যাবে।

Comments

comments