রাতে মাঠে নামছে আর্সেনাল-ভিয়ারিয়াল

7 days ago
9:00 pm
3
খেলাধুলা ফুটবল রাতে মাঠে নামছে আর্সেনাল-ভিয়ারিয়াল

আরেক সেমিফাইনালে ইংলিশ জায়ান্ট আর্সেনালের মুখোমুখি হবে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল। শক্তিমত্তা আর পরিসংখ্যানে এগিয়ে থাকলেও ভিয়ারিয়ালকে সমীহ করছে গানারদের… কোচ মিকেল আর্তেতা। অন্যদিকে সব ধরনের প্রতিযোগিতায় টানা জয়ে থাকায় নিজেদের মাঠে জয় পেতে চান ভিয়ারিয়াল কোচ উনাই এমিরি। লা সিরামিকায় ম্যাচটি শুরু হবে আজ রাত ১টায়।

আর্সেনালের বিপক্ষে মাঠে নামার আগে অদ্ভুত অনুভূতি হচ্ছিল উনাই এমিরির। দেড় বছর আগে গানারদের কোচ ছিলেন। ভালোবেসে ক্লাবকে দুই হাত উজাড় করে দেয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু হঠাৎ হোঁচটেই হলেন বহিষ্কার।… ইংল্যান্ড ছেড়ে পাড়ি জমান স্পেনে। ভিয়ারিয়ালের দায়িত্ব নিয়ে ক্লাবকে উঠিয়েছেন ইউরোপা লিগের সেমিফাইনালে। এবার নিজের সাবেক ক্লাবের বিপক্ষে নিশ্চয়ই জয় পেতে চাইবেন তিনি।

ম্যাচ জিততে পারবে কিনা তা জানতে ঘাটতে হবে পরিসংখ্যান। দু’দলের শক্তিমত্তা ও দুর্বলতার জায়গা। আর্সেনালের সাবেক কোচ হিসেবে সেটা বেশ ভালোই জানেই এমিরি। কিন্তু পরিসংখ্যান কথা বলছে গানারদের হয়ে। দুই দলের চারবারের দেখায়…২ জয় নিয়ে এগিয়ে আছে আর্সেনাল। বাকি দুই ম্যাচ হয়েছে ড্র। সব ধরনের শেষ ৬ ম্যাচে ৩ জয় আর্সেনালের। তাই সাম্প্রতিক ফ্ররমের বাইরে গিয়ে ভালো করতে হবে ডেভিড লুইজদের।

মিকেল আর্তেতা বলেন, ‘আমরা ফেভারিট। এই টার্মটাই আমাদের চাপে রাখবে। নিজেদের মাঠে সব দলই ভয়াবহ। আমাদের ভুল করা যাবে না। তাহলে হয়তো সেটার ক্ষতি পুষিয়ে উঠতে পারব না।’

ভিয়ারিয়ালের নেই বড় কোনো ইনজুরি সমস্যা। দলটির জেরার্ড মরেনো ও পাকো আল ক্যাসারের ৬ গোল করে ইউরোপা লিগে স্কোরকারীদের মধ্য ওপরের দিকে আছে। শেষ ছয় ম্যাচে একটিতেও হারেনি ইয়োলো সাবমেরিনরা। তাই প্রথম লেগের ম্যাচের আগেও আত্মবিশ্বাসী ভিয়ারিয়াল।
এমিরি বলেন…, আর্সেনাল হয়তো সব কিছুতে এগিয়ে। তবে আমি জানি আমরা ঘরের মাটিতে মোটেও দুর্বল দল নয়। আমি আর্সেনালের সাবেক কোচ ছিলাম। তাই বলে ওদের সব জেনে ফেলব বিষয়টি এমন নয়। তারা কৌশলে পরিবর্তন আনতে পারে।

দুই দেশের দুই জায়ান্ট দলের লড়াইটা দেখার অপেক্ষায় সবাই। যেখানে জিতলেই ফাইনালে দেবে এক পা।