ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা

4 days ago
9:57 pm
0
খেলাধুলা ফুটবল ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা

শিরোপার আশা বাঁচিয়ে রাখার ম্যাচে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা। এই ম্যাচে জয় পেলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে টপকে টেবিলের দুইয়ে উঠে যাবে কাতালানরা…। লিগের বাকি সব ম্যাচে জয় নিয়ে শিরোপা জিততে এখনো আশাবাদী কোচ রোনাল্ড কোম্যান শিষ্যরা। এস্তাদিও দি মেসতালায় ম্যাচটি শুরু হবে রোববার (২ মে) দিনগত রাত ১টায়।

কোপা দেল রের শিরোপা জেতার রেশ তখনো পুরোপুরি কাটেনি। এর পরই গেতাফেকে ৫-২ ও ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে নিজেদের সুসময়ের স্মৃতিকে মনে করিয়ে দিচ্ছিল কাতালানরা। কিন্তু গ্রানাদার সঙ্গে ২-১ গোলের হারে মুখ থুবড়ে পড়ে…। শঙ্কা জাগায় লিগ শিরোপা জয়ের। তবে শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্ট পিছিয়ে থাকা বার্সেলোনা এখনও আশা বাঁচিয়ে রেখেছে। রোজি ব্লাঙ্কোদের চেয়ে অবশ্য এক ম্যাচ কম খেলেছে লিওনেল মেসির দল। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে জয় পেলে অবশ্য চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে টপকে দুই উঠে যাবার সুযোগ থাকছে রোনাল্ড কোম্যান শিষ্যদের।

ভ্যালেন্সিয়ার সঙ্গে ম্যাচের আগে সবচেয়ে বড় দুঃসংবাদ একটাই। দলের হেড কোচ রোনাল্ড ক্যোম্যান থাকতে পারবেন না ডাগ আউটে। গ্রানাদার সঙ্গে শেষ ম্যাচে মেজাজ হারানোয় লাল… কার্ড দেখেন ডাচ কোচ। এটাকে খেলার অংশ ধরে নিয়েই অনুশীলনে সিরিয়াস লিওনেল মেসিরা।

টেবিলের দুইয়ে ওঠার ম্যাচে দলের তিন গুরুত্বপূর্ন সদস্যকে পাচ্ছে না বার্সেলোনা। আনসু ফাতি, ফিলিপে কৌতিনহো ও মার্টিন ব্রাথওয়েট ইনজুরির কারনে ছিটকে গেছেন। পায়ের ইনজুরিতে উসমান দেম্বেলের খেলা অনিশ্চিত। তাই আক্রমণ ভাগের মূল দায়িত্ব পালন করতে হবে লিওনেল মেসি ও আঁতোয়া গ্রিজম্যনকে। লিগ শিরোপার আশা ছেড়ে দিচ্ছেন না হেড কোচ রোনান্ড ক্যোমেন।

কোম্যান বলেন, ‘গ্রানাদার সঙ্গে হারায় আমরা একটি বড় সুযোগ হাত ছাড়া করেছি এটা সত্য। তবে শিরোপার সম্ভাবনা একদম উড়িয়ে দেয়া যায় না। আমি আশাবাদী বাকি সবকটি ম্যাচ জিতেই আমরা লিগ শিরোপা ঘরে তুলবো।’