চিলির চেয়ে এগিয়ে আর্জেন্টিনা

1 week ago
2:26 pm
11
খেলাধুলা ফুটবল চিলির চেয়ে এগিয়ে আর্জেন্টিনা

“শক্তি, পরিসংখ্যান, সাম্প্রতিক পারফরম্যান্স সব দিক দিয়েই চিলির চেয়ে এগিয়ে আর্জেন্টিনা। শুক্রবার বাংলাদেশ সময় সকালে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের শুরুতে সেটা ধরে রেখেছিল আর্জেন্টিনা।… কিন্তু পরে খেই হারিয়ে ফেলে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। যে কারণে ঘরের মাঠে ১-১ গোলের ড্র নিয়ে সন্তুষ্ট থাকে লিওনেল মেসির।

শুক্রবার সান্তিয়াগাতো দেল এস্ত্রোর ইউনিক স্টেডিয়ামে পেনাল্টি থেকে দারুণ গোল করেন লিওনেল মেসি। তবে আর্জেন্টনাকে বেশিক্ষণ স্বস্তিতে থাকতে দেয়নি চিলি।… দ্রুত সময়ের মধ্যে আলেক্স সানচেজ গোল করে দলটিকে সমতায় ফেরান। শেষ ব্যবধান বাড়াতে প্রাণপন চেষ্টা করেন কিং লিও। কিন্তু তার তিনটি দারুণ শট প্রতিহত করেন প্রতিপক্ষের গোলরক্ষক। তাই আজ জয় পাওয়া হয়নি আর্জেন্টিনার।

ঘরের মাঠে শুক্রবার ম্যাচের ২৪তম মিনিটে স্পট কিকে আর্জেন্টিনাকে এগিয়ে নেন মেসি। তার আগে লাউতারো মার্তিনেসকে চিলির ডিফেন্ডার গিলের্মো মারিপান ফাউল করায় ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি।… আর্জেন্টিনার এগিয়ে যাওয়ার স্বস্তি বেশিক্ষণ থাকতে দেননি আলেক্স সানচেজ। এ ফরোয়ার্ড ৩৬তম মিনিটে অনায়াসে গোল করেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দারুণ খেলতে থাকে আর্জেন্টিনা ও চিলি। যে কারণে বেশ অস্বস্তিতে পড়ে উভয় দল। এরইমধ্যে অবশ্য ৮৭তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেসির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ব্রাভো।…ফিরতি বল কাজে লাগাতে পারেননি স্বাগতিকদের কেউ। পরের মিনিটে ডি বক্সের ভেতর থেকে আর্জেন্টিনা অধিনায়কের আরেকটি দারুণ শট ব্যর্থ করে দেন চিলির অভিজ্ঞ গোলরক্ষক। যে কারণে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দলটির।”…