টেস্টে ফিরছেন বোল্ট

4 days ago
5:30 pm
9
খেলাধুলা টেস্টে ফিরছেন বোল্ট

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার আগে চলছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ…। ইতোমধ্যে প্রথম টেস্টে ড্র হয়েছে দু’দলের। এ ম্যাচে খেলেননি নিউজিল্যান্ডের পেস তারকা ট্রেন্ট বোল্ট।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলে দেশে ফিরে ছুটি চেয়েছিলেন তিনি। ফলে দল পৌঁছলেও বেশ পরে ইংল্যান্ডে পৌঁছান তিনি। এরপর বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের কারণে খেলতে পারেননি প্রথম টেস্ট…। তবে কোয়ারেন্টাইন সময়সীমা কিছুটা শিথিল করায় আসন্ন দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডের একাদশে ফিরতে যাচ্ছেন এই বাঁহাতি পেসার। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে নিজেকে ঝালিয়ে নেওয়ার সুযোগ হিসেবে কাজে লাগাতে পারবেন এই কিউই বোলার।

এ প্রসঙ্গে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘তার সামনে সুযোগ আছে। ব্রিটিশ সরকার তাদের শর্তাবলী শিথিল করেছে। এর ফলে ট্রেন্ট বোল্ট প্রত্যাশার চেয়ে…তিন-চার দিন আগে কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছে। দ্বিতীয় টেস্টে আমরা তাকে খেলানোর জন্য ভাবছি।’

১০ জুন থেকে শুরু হতে যাচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্ট। ১৮ জুন থেকে ভারতের বিপক্ষে টেস্ট ক্রিকেটে বিশ্ব সেরা হওয়ার লক্ষ্যে মাঠে নামবে উইলিয়ামসনবাহিনী।