ঢাকাশুক্রবার , ২২ অক্টোবর ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

এবার সুপার টুয়েলভে নামিবিয়া

প্রতিবেদক
Kolom 24
অক্টোবর ২২, ২০২১ ৭:৫৯ অপরাহ্ণ
Link Copied!

এবারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে। শুরুটা বিভীষিকাময়ই ছিল নামিবিয়ার। মাত্র ৯৬ রানে অলআউট হয়ে শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হেরেছিল নবাগত দলটি…।

সেখান থেকে দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লিখলো আফ্রিকার দেশটি। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে এসে টানা দুই ম্যাচ জিতে নাম লেখালো সুপার টুয়েলভে। আইসিসির টুর্নামেন্টে দেশটির ক্রিকেট ইতিহাসে এটিই সেরা সাফল্য।

শারজায় আজ (শুক্রবার) দলকে ইতিহাস গড়ার ভিত তৈরি করে দেন নামিবিয়ার বোলাররা। আয়ারল্যান্ডকে মাত্র ১২৫ রানেই…. আটকে দেন তারা। পরের কাজটুকু করেছেন ব্যাটাররা। ১০ বল আর ৮ উইকেট হাতে রেখেই উৎসবে মাতে নামিবিয়া।

১২৬ রানের লক্ষ্য, টি-টোয়েন্টিতে মামুলিই বলা যায়। ক্রেইগ উইলিয়ামস (১৬ বলে ১৫) আর জ্যান গ্রিন (৩২ বলে ২৪)-নামিবিয়ার দুই ওপেনারই ধীরগতির ইনিংস খেলেন।

তবে ২ উইকেটে ৭৩ রান তুলে ফেলা দলটির রান তাড়ায় তেমন দুশ্চিন্তায় পড়তে হয়নি তৃতীয় উইকেট জুটির কল্যাণে…। অধিনায়ক গেরহার্ড এরাসমাস আর ডেভিড ওয়াইজ ৩১ বলে ৪৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে ম্যাচ বের করেই মাঠ ছাড়েন।

এরাসমাস ৪৯ বলে ৩ বাউন্ডারি আর এক ছক্কায় অপরাজিত থাকেন ৫৩ রানে। ১৪ বলে ১ চার আর ২ ছক্কায় ২৮ রানে অপরাজিত থাকেন নামিবিয়াকে সুপার টুয়েলভে তোলার অন্যতম রূপকার ওয়াইজ”।

Comments

comments