অনুশীলনে ফিরলেন মাশরাফী

2 weeks ago
9:02 pm
8
খেলাধুলা ক্রিকেট অনুশীলনে ফিরলেন মাশরাফী

এক বছরেরও বেশি সময় পর মাঠে ফিরেছেন মাশরাফী। সামনে রয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগের ওয়ানডে ফরম্যাট…। এরপরেই রয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। দুটি ফরম্যাটে খেলতে হলে নিজেকে প্রস্তুত করতে হবে।

তবে পিঠে ব্যথা থাকায় বিসিএলে না খেলার সম্ভাবনাটাই বেশি বলে জানিয়েছেন মাশরাফী। বিসিএলে না খেলা হলেও বিপিএলের আগে পুরোপুরি ফিট হয়ে যাবেন বলে আশা সাবেক এই টাইগার অধিনায়কের।

“না, বিসিএলে খেলব কি না এখনও কনফার্মেশন আসেনি। আমার আসলে… ব্যাক পেইন আছে। আসছি অনেক দিন পর, একটু সময় লাগবে। আর সামনে বিপিএল আছে…, শুরু করছি আস্তে আস্তে। ডিপেন্ড করছে ব্যাক পেইনটার কি অবস্থা হয় সেটার ওপর। বিসিএলে খেলার কথা ছিল, যেটা বললাম যে আসলে… প্রস্তুতিটা পুরোপুরি না হলে কনফার্মেশন দিতে পারছি না।”

দীর্ঘদিন পর অনুশীলনে ফিরলেও লম্বা রান-আপ নিয়ে বোলিং করেননি মাশরাফী। মাহমুদউল্লাহ রিয়াদকে নেটে বোলিং করেছেন খানিকক্ষণ। এরপর আড্ডায় মাতেন সতীর্থদের সঙ্গে।

না, বোলিং তো করিনি আসলে, শর্ট রান আপে দেখছিলাম যে কী অবস্থা। তো বোলিংয়ের সময় রিয়াদ ভালো বলতে পারবে। ফুল রান আপে আসলে এখনও তো করিনি,… তো এখনই এটা নিয়ে মন্তব্য করা ঠিক হবে না। এখন যেটা হচ্ছে, একটা রিহ্যাভ প্রক্রিয়ার মধ্যে আছি, ব্যথাটা কিছু কমেছে।”

মাশরাফী আশা করছেন আগামী সপ্তাহের মধ্যেই ফুল রান-আপে বোলিং করতে পারবেন। যেহেতু তিনি ফিট আছেন, ব্যথাটা কমে গেলেই পূর্ণ রিদমে ফিরতে পারবেন বলে আশা তার।

“আগামী সপ্তাহে ফুল রান-আপে বোলিং করতে পারলে বুঝতে পারব। খুব বেশি কিছু চেঞ্জ আসছে বলে মনে হয়নি। পেইনের পয়েন্ট অব ভিউ থেকে না, রিদম ক্যাচ করতে বেশিদিন লাগবে না, যেহেতু ফিটনেস ঠিক আছে। তো আমার কাছে মনে হয় না রিদমে ফিরতে বেশিদিন লাগবে। যত তাড়াতাড়ি ফুল রান-আপে ফিরতে পারব ততোই ভালো।”

আসন্ন বিপিএলে ঢাকা’র হয়ে খেলবেন মাশরাফী। যে দলে রয়েছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদসহ একঝাঁক তারকা ক্রিকেটার। আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএলের অষ্টম আসর।