আজ থেকে শুরু অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

6 days ago
7:30 pm
8
খেলাধুলা আজ থেকে শুরু অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

আজ থেকে ক্যারিবীয় দ্বীপে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। গত আসরে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ায় এবারও তাদের প্রতি চাওয়া-পাওয়ার শেষ নেই দেশের ক্রিকেটের সমর্থকদের। যদিও বাংলাদেশের প্রথম ম্যাচ উদ্বোধনের দুইদিন পর অর্থাৎ, ১৬ জানুয়ারি।

উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭ টা থেকে।

গ্রুপ পর্বে প্রতিটি দলই তিনটি করে ম্যাচ খেলবে। ম্যাচগুলোতে বাংলাদেশের প্রতিপক্ষ যথাক্রমে ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। গ্রুপ পর্বের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে সন্ধ্যা সাতটায়। দিনের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কান যুবারা লড়বে স্কটল্যান্ডের বিপক্ষে।

এদিকে বাংলাদেশ দলের গ্রুপ পর্বের প্রথম দুটি ম্যাচ দেখাবে গাজী টেলিভিশন ও র‌্যাবিটাহোল। তৃতীয় ম্যাচটি না দেখালেও আইসিসি জানিয়েছে, তাদের ওয়েবসাইটে সম্প্রচার করবে সরাসরি।

গ্রুপ পর্বে বাংলাদেশের তিন প্রতিপক্ষ ইংল্যান্ড (১৬ জানুয়ারি), সংযুক্ত আরব আমিরাত (২০ জানুয়ারি) ও কানাডা (২২ জানুয়ারি)।

বিশ্বকাপের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : রাকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, এস এম মেহরব হাসান, আইচ মোল্লাহ, আবদুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহবিজুল ইসলাম, আরিফুল ইসলাম, মোহাম্মদ ফাহিম, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মণ্ডল, মোহাম্মদ আশিকুর জামান, তানজিম হাসান সাকিব ও নাঈমুর রহমান নয়ন।