সাড়ে তিন বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেইলর

4 months ago
9:51 pm
9
খেলাধুলা ক্রিকেট সাড়ে তিন বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেইলর

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেলর আইসিসির দুর্নীতি দমন কোডের চারটি আলাদা ধারা ও আইসিসি অ্যান্টি-ডোপিং কোডের আইন লঙ্ঘনের অভিযোগ স্বীকার করার পরে সাড়ে তিন বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে।…

টেইলর আইসিসির দুর্নীতি দমন কমিশন আকসুর কাছে চারটি আইন ভঙ্গের কথা স্বীকার করেছেন।

২.৪.২ ধারায়– কোনো উপহার বা অর্থ নেয়া, আতিথেয়তা বা অন্যান্য সুবিধা নেয়ার পর আইসিসিকে না জানানো আইসিসির কোড অব কন্ডাক্ট লঙ্গন।

২.৪.৩ ধারায়- কোনও প্রকার প্রমাণপত্র ছাড়া ৭৫০ ডলারের বেশি অর্থ নিয়ে আইসিসির দুর্নীতি দমন কমিশনের কাছে না জানানো বা জানাতে বিলম্ব করা।

২.৪.৩ ধারায়– শ্রীলঙ্কা এবং বাংলাদেশের বিপক্ষে সিরিজে দুর্নীতিমূলক আচরণে জড়িত হওয়ার জন্য প্রাপ্ত পদ্ধতির সম্পূর্ণ বিবরণ আকসুকে না জানানো এবং জানাতে বিলম্ব করা।

২.৪.৭ ধারায়- একটি আকসুকে তদন্তে বাধা…, বিলম্ব করা ছাড়াও অনৈতিক কাজের প্রমাণ মুছে ফেলা বা সংশোধন করা। যা আইসিসির কোড অব কন্ডাক্ট বিরোধী।

এছাড়াও টেইলর আইসিসির অ্যান্টি-ডোপিং ধারাও ভেঙেছেন তিনি। আইসিসির দুর্নীতি দমন কমিশনের কাছে উপরের অভিযোগগুলি স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন জিম্বাবুয়ের এই সাবেক অধিনায়ক।

আইসিসি জানিয়েছে, এক মাসের জন্য টেইলরের শাস্তি কমানো হয়েছে। এর কারণ সিরিজের বাইরে গিয়ে মাদক গ্রহণ করেছিলেন। যা তার দলের উপর প্রভাব ফেলেনি।