ঢাকাশুক্রবার , ২৯ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মাঠে গড়াচ্ছে বিশ্বের সবথেকে জনপ্রিয় লিগ

প্রতিবেদক
Kolom 24
মে ২৯, ২০২০ ৩:২৬ অপরাহ্ণ
Link Copied!

অবশেষে ফিরতে চলেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ১৭ জুন থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই লিগ। গত ৯ মার্চ অ্যাস্টন ভিলার বিরুদ্ধে লেস্টার সিটির ৪-০ গোলে জয় দিয়ে স্থগিত হয়েছিল ইপিএল। তবে লিগ স্থগিত হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা হয় ১৩ মার্চ। নতুন সিদ্ধান্ত অনুযায়ী প্রায় ১০০ দিন পর মাঠে ফিরছে ইপিএল। সকল ম্যাচই দর্শকশূন্য স্টেডিয়ামে ক্লোজড ডোর অবস্থায় অনুষ্ঠিত হবে। তবে ঘরে বসে ফুটবল বিশ্ব দেখতে পাবে খেলা।

দীর্ঘ বিরতির পর প্রথমে প্লেয়ারদের ব্যক্তিগত অনুশীলনে ফেরার অনুমতি দিয়েছিল প্রশাসন। তারপর গত বুধবার থেকে অনুমতি দেওয়া হয় দলগত অনুশীলনের। অনুশীলনে নেমে পড়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০টি ক্লাবই।

অনানুষ্ঠানিক অনুশীলন শুরুর পর এখন পর্যন্ত ২৭৫২টি কোভিড-১৯ টেস্টে ১২ জন ফুটবলার ও ক্লাব অফিসিয়ালের করোনা ধরা পড়েছে। এরপর ২৮মে অর্থাৎ বৃহস্পতিবার ফের লিগ চালুর বিষয়ে আলোচনার জন্য এবং ব্রডকাস্টিংয়ের বিষয়ে আলোচনার জন্য ফের বৈঠক করে ক্লাবগুলি। সেখানেই ১৭ জুন থেকে লিগ পুনরায় শুরু করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে রিপোর্টে প্রকাশ।প্রিমিয়ার চলতি মৌসুমে এখন পর্যন্ত সবমিলিয়ে ৯২টি ম্যাচ বাকি রয়েছে। যত দ্রুত সম্ভব ম্যাচগুলো শেষ করতে চায় লিগ কর্তৃপক্ষ। উদ্বোধনী দিনে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি-আর্সেনাল ও অ্যাস্টন ভিলা-শেফিল্ড শিল্ড।

লিগ শুরু হলেও স্বাস্থ্যবিধি নিয়ে কোনও রকম ঝুঁকি নিতে নারাজ ইংলিশ প্রশাসন ও প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। দর্শকশূণ্য স্টেডিয়ামে ম্যাচ করার পাশাপাশি, প্রতি সপ্তাহে দুইবার করে খেলোয়াড় ও ক্লাব কর্তাদের করোনাভাইরাস পরীক্ষা করা হবে বলে জানিয়েছে ইপিএল কর্তৃপক্ষ। কারো কোভিড-১৯ টেস্ট পজিটিভ আসলে তাকে ৭ দিনের আইসোলেশনে থাকতে হবে। এছাড়াও ম্যাচ চলাকালীন কী কী নিয়ম পালন করা হবে তা নিয়েও চলছে পর্যালোচনা। বিশ্ব জুড়ে এখনও করোনা প্রভাব কমেনি। এই পরিস্থিতিতে কড়া নিরাপত্তা ও সুরক্ষা বেষ্টনীর মধ্যেই যে ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হতে চলেছে তা একপ্রকার নিশ্চিত।

Comments

comments