ঢাকাসোমবার , ২১ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

সৌদিতে সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ

প্রতিবেদক
Kolom 24
ডিসেম্বর ২১, ২০২০ ৮:২৩ অপরাহ্ণ
Link Copied!

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আন্তর্জাতিক রুটে এক সপ্তাহের জন্য উড়োজাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে সৌদি আরব। এছাড়া প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ রোধে স্থল ও সমুদ্রবন্দরের প্রবেশও বন্ধ করা হয়েছে।

স্থানীয় সময় রোববার (২০ ডিসেম্বর) নিষেধাজ্ঞার এই খবর দেয়া হয়। আজ (সোমবার) মধ্যরাত থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। সৌদি আরবে অবস্থানকারী আন্তর্জাতিক ফ্লাইটগুলোকে দ্রুত সৌদি ত্যাগ করতে বলা হয়েছে। তবে কার্গো উড়োজাহাজ ও বিশেষ ফ্লাইটগুলো এই নিষেধাজ্ঞার আওতায় থাকবে না।

সৌদির রাষ্ট্রীয় বার্তা সংস্থা- এসপিএর খবরে বলা হয়েছে, এক সপ্তাহের জন্য বিশেষ ক্ষেত্র ছাড়া সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করা হলো। বন্ধের এই সময়সীমা পরবর্তীতে বাড়ানো হতে পারে বলে খবরে বলা হয়েছে।

স্থল ও সমুদ্রবন্দরে প্রবেশও এক সপ্তাহ বন্ধ থাকবে। পরবর্তী সপ্তাহে এই নিষেধাজ্ঞা আরও বৃদ্ধি করা হতে পারে বলে এসপিএর খবরে বলা হয়েছে।

এদিকে, করোনাভাইরাসের অধিক সংক্রামক নতুন একটি ধরন যুক্তরাজ্যে পাওয়ার পর রোববার (২০ ডিসেম্বর) ইউরোপের একাধিক দেশ যুক্তরাজ্যের ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। আরও কিছু দেশ নিষেধাজ্ঞার কথা বিবেচনা করছে। ব্রিটিশ সরকার জানিয়েছে, নতুন এই ধরনটি ‘নিয়ন্ত্রণের বাইরে।’

গত সপ্তাহে সৌদিতে ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন পৌঁছানোর পর তিন ধাপ বিশিষ্ট করোনাভাইরাস টিকাদান প্রকল্প শুরু হয়েছে। সৌদি আরবের প্রতিবেশি দেশ কুয়েতও রবিবার ব্রিটিশ ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।

বাতিলকৃত ফ্লাইটসমূহের সম্মানিত যাত্রীগণকে ফ্লাইট পুনরায় চালুর পর আসন খালি সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে আসন বরাদ্দ করা হবে।

Comments

comments