ঢাকাবুধবার , ২৮ অক্টোবর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

অবমাননা কোনো শিল্প নয়, সহিংসতার উসকানি: রুহানি

প্রতিবেদক
Kolom 24
অক্টোবর ২৮, ২০২০ ৬:৫৯ অপরাহ্ণ
Link Copied!

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ‘অবমাননা কোনো শিল্প হতে পারে না বরং এটা হচ্ছে নীতি-নৈতিকতা পরিপন্থী কাজ। এর মাধ্যমে শত শত কোটি মুসলমানসহ অসংখ্য মানুষের হৃদয়ে আঘাত করা হচ্ছে, সহিংসতায় উসকানি দেওয়া হচ্ছে। ’ তিনি আজ বুধবার তেহরানে মন্ত্রিসভার বৈঠকে এ কথা বলেছেন।

হযরত মুহাম্মাদ (সা.)-কে অবমাননার কড়া নিন্দা জানিয়ে তিনি বলেন, যারা এই ভুল পথে পা বাড়িয়েছে তাদের উচিৎ অবিলম্বে পথ পরিবর্তন করে সত্য ও ন্যায়ের পথে ফিরে আসা এবং ঐশী ধর্মগুলোর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা।

এছাড়া ফ্রান্সসহ পাশ্চাত্যের দেশগুলো মুসলিম দেশগুলোতে হস্তক্ষেপ করছে। মানব সমাজে শান্তি, ভ্রাতৃত্ব ও নিরাপত্তা প্রতিষ্ঠার যে স্লোগান তারা দেয় সে ব্যাপারে আন্তরিকতা থাকলে তাদের উচিৎ মুসলিম দেশগুলোর অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ বন্ধ করা বলেও এসময় মন্তব্য করেন প্রেসিডেন্ট রুহানি।

তিনি আরও বলেন, ইউরোপীয়রাসহ প্রাচ্য ও পাশ্চাত্যের প্রতিটি মানুষ মহানবী হযরত মুহাম্মাদ (সা.) এর কাছে ঋণী। কারণ তিনি হলেন গোটা মানবতার শিক্ষক।

এটা খুব বিস্ময়কর যে, যারা নিজেরা মুখে মুক্তি, স্বাধীনতা, ন্যায়-নীতি ও আইনের কথা বলে তারাই একে অপরকে অবমাননার জন্য জনগণকে উসকানি দিচ্ছে।

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁসহ কয়েক জন ইউরোপীয় কর্মকর্তার অবমাননাকর বক্তব্যের বিরুদ্ধে গোটা মুসলিম বিশ্বের প্রতিবাদের প্রশংসা করে তিনি বলেন, এর মধ্যদিয়ে এটাই স্পষ্ট হয়েছে যে মুসলিম বিশ্ব কখনোই মহানবী (সা.) এর পথ থেকে দূরে সরে যাবে না। সূত্র : পার্সটুডে।

Comments

comments