ঢাকাশুক্রবার , ৯ এপ্রিল ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ

প্রতিবেদক
Kolom 24
এপ্রিল ৯, ২০২১ ৩:১৮ অপরাহ্ণ
Link Copied!

করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে ভারতে। করোনা থেকে সুরক্ষা পেতে উদ্যোগ নিয়েও পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে দেশটির সরকার। দেশটিতে গত ২৪ ঘণ্টায় দেশটিতে

এক লাখ ৩১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন, যা দৈনিক সংক্রমণের রেকর্ড। এক বছরেরও বেশি সময় ধরে চলমান এই মহামারিতে এ পর্যন্ত একক কোনো দেশে একদিনে এতসংখ্যক মানুষ আক্রান্তের এটিই প্রথম ঘটনা।

শুক্রবার (৯ এপ্রিল) সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির প্রভাবশালী গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায়…ভারতে এক লাখ ৩১ হাজার ৯৬৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। এই সময়ে মারা গেছেন ৭৮০ জন। এ নিয়ে ভারতে করোনার মোট সংক্রমণ প্রায় এক কোটি ৩০ লাখ ৫৮ হাজারে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন এক কোটি ৬৭ লাখ ৬৪২ জন…।

গত ৫ দিনের মধ্যে চার দিনই দৈনিক সংক্রমণ এক লাখের বেশি ছিল দেশটিতে। বিশ্বে সংক্রমণ ও মৃত্যুতে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরই ভারত।

করোনার সংক্রমণ বৃদ্ধির এই চিত্র উৎকণ্ঠা সৃষ্টি করেছে। কোনো কোনো রাজ্যে ভ্যাকসিনের সংকটও দেখা দিয়েছে। মুম্বাইর বেশ কয়েকটি টিকাদান কেন্দ্র আজ… ভ্যাকসিন সংকটের কারণে বন্ধ থাকছে। করোনা থেকে বাঁচতে দিল্লি, মহারাষ্ট্র ও তামিলনাডুর বেশ কয়েকটি এলাকায় কারফিউ জারি করা হয়েছে।

Comments

comments