ঢাকারবিবার , ২৪ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ঈদে জি-সিরিজের দেড় শতাধিক গান

প্রতিবেদক
Kolom 24
মে ২৪, ২০২০ ১১:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঈদ মানেই বছরের সবচেয়ে বড় উৎসব। যেটাকে ঘিরে বিনোদন সংশ্লিষ্টরা বাহারি আয়োজন সাজায় দর্শক-শ্রোতাদের জন্য। করোনার প্রভাবে এবারের ঈদ একেবারে অন্যরকম। মহামারি করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে আছে পুরো দেশ। অধিকাংশ মানুষ কর্মহীন ঘরবন্দী। শোবিজের মানুষেরাও নতুন, বিশেষ কাজ করতে পারেননি।

এমন আয়োজনহীন ঈদেও থেমে নেই দেশের অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ। করোনার ঈদেও শ্রোতাদের জন্য প্রতিষ্ঠানটি নিয়ে এসেছে দেড় শতাধিক গান ও মিউজিক ভিডিও। যেগুলো ইতোমধ্যে প্রকাশ শুরু হয়ে গেছে।

রোজার ঈদ উপলক্ষে জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হচ্ছে নতুন গান ও মিউজিক ভিডিওগুলো। প্রতিবারের মতো এবারও দেশের বিভিন্ন প্রজন্মের জনপ্রিয় শিল্পীদের গান থাকছে জি সিরিজে।

জি সিরিজের এই ঈদ আয়োজনে বিশেষ উপহার ‘মেহেদি মিক্স ৩’। যেখানে গান করেছেন দেশের খ্যাতিমান কয়েকজন সঙ্গীতশিল্পী। গানগুলো হচ্ছে- বাপ্পা মজুমদারের ‘জানতে চেও না’, এহসান রাহীর ‘সাদাকালো’, মিজানের ‘যুদ্ধের গল্প’, অটামনাল মুনের ‘বেঁচে নেই’ ও তুষারের ‘নিরুদ্দেশ’। স্যামুয়েল হকের লেখা সবগুলো গানের সুর-সঙ্গীত করেছেন মেহেদি।

প্রকাশের তালিকায় থাকা অন্য গানগুলোর মধ্যে রয়েছে- সাদমান পাপ্পুর ‘নাইয়রি’ ও ‘তুই বন্ধু বিহনে’, এফ এ সুমনের ‘নির্বাসিতা’, ‘ভেতর পোড়ায়’ ও ‘আসমানি’, আহমেদ রাজিবের ‘মেঘ কালো’, কিশোর পলাশের ‘দেহডিঙি’, ফয়সাল-নাসিমের ‘মাটি হবো রে’, সাহেদের ‘পাখি গান গেয়ে যায়’, আলভি ফিচারিং রাজ ডি’র ‘রচনা’, কিশোর দাসের ‘আমি তো মরে যাবো’, মিজান ও লুমিনের ‘বন্ধু’, আরমান আলিফের ‘কান্না’, জিরো-এর ‘জানো মা’, আগুনের ‘কালো পাথর’।

আর্টসেল ব্যান্ডের ‘সংশয়’, আশরাফ উদাসের ‘মন আমার দেহঘড়ি’, তাহসানের ‘সে খবর আমি রাখি’, সামিনা চৌধুরীর ‘মনের মানুষ’, ফকির শাহাবুদ্দিনের ‘কৃষ্ণ জানে রাধা জানে’, কনার ‘মহুয়া’, লায়লার ‘আতর গোলাপ’, ইসমত আরা ইভার ‘অবাক চোখে’, সি জেড ও মঈন জি’র ‘জগত’।

কবিতা কৃষ্ণমূর্তির ‘চুপি চুপি’, ছারপোকা ব্যান্ডের ‘শুভঙ্করের ফাঁকি’, শায়ের ও কর্ণিয়ার ‘প্রশ্ন’, পাগল হাসানের ‘তোর পিরিতের টানে’, স্বীকৃতির ‘জ্বালা রে’, অর্ণবের ‘সব ধুয়ে যায়’, সাগর বাউলের ‘তোমার মতো দয়াল’, ফয়জুল মিল্টনের ‘কাটা ঘায়ে নুনের ছিটা’, রাজু মন্ডলের ‘সখি’, মনার ‘ক্ষম অপরাধ’, এমসিসি ম্যাক ও জি কে’র ‘ল জাইগা’, ঐশীর ‘পাপী’, স্পন্দন-এর ‘এমন একটা মা’, রিঙ্কুর ‘গুরু ভুল কাহার’, ইউসুফ আহমেদ খানের ‘কত না বিচিত্র’ ও ‘তুমি চাও’, রোদেলা, অদিতি ও কৃষ্ণ সেনের ‘বন্দী জীবন’, টনির ‘রাধা’, জেসমিন নাহারের ‘বৃষ্টি তানপুরা’।

প্রিয়াঙ্কা বিশ্বাসের ‘ভুলে যেতে তোকে ভালোবাসিনি’ ও ‘তুমি আমার প্রিয় , কাজী শুভর ‘এক জনমের ভালোবাসা’, নাফিজ ইকবালের ‘এলোমেলো’, আরাফাত আকাশের ‘আয় ফিরে মন পাড়ায়’, আয়নানের ‘যেতে চাই’, পলাশ পালের ‘দূর সমুদ্র পাড়ে’ ও ‘একটা ঝড়ো হাওয়া’, শাহরিয়ার রাফাতের ‘কে বলে মানুষ মরে’, এন এইচ সাদ্দামের ‘তুমি গেলা কই’, আদ্রিয়ান অভির ‘থমকে গেছে পৃথিবী’, কাজী হাবলুর ‘কথা ছিলো’, ব্ল্যাক এর ‘অপলাপ+অবিনশ্বর’, রেহানের ‘তোমার হতে চেয়ে’, বেলাল খানের ‘একলা মানুষ’।
মাহি চৌধুরীর ‘একাকীত্ব’ ও ‘তোয়ার কথা ভাবি’, সজীব হাসানের ‘সুর সাধনা’, জিমি শাহর ‘শুভাব দাও’, ম্যাক্সেল রানার ‘সুর্য মুঠোয় ধরে’, জিনিয়া জামানের ‘উড়ে চলে প্রজাপতি’, এস বিজয়ের প্রেমের মানুষ’, জাহাঙ্গীর খানের ‘নিশি রাতে’, কিঞ্জল চ্যাটার্জির ‘বুকের মধ্যে’, রুবি নাসরিনের ‘তোমাকে যে দেখলাম’, হৃদয়ের ‘হিমালয় থেকে’, মনজুরুল ইসলামের ‘সেই গল্পটা’, স্বপ্নময়ী মণ্ডলের ‘তুমি সোধার মেঘমালা’ ও ‘সখি প্রতিদিন হায়’, স্বপ্নময়ী ও দেবাশীষের ‘বন্ধু মিছে’, রাজিবের ‘একদিন বৃষ্টির শহরে’, ফৌজিয়া রহমানের ‘শাম রে’, আরিয়ানের ‘ধুলিকণা’, বৃহানের ‘মেঘ থমথম করে’, রাজিয়া মুক্তির ‘আমি একা’, বাবুল মল্লিকের ‘আকাশের নীল’, সুরাইয়া সুবর্ণার ‘সখি তোরে দোষ দেব কী’, লাভলী দেবের ‘মায়া’, তৌফিক ও ফয়সালের ‘স্লোগান’, সমরজিত রায়ের ‘মেঘবালিকা’, সোহান যাযাবরের ‘মুখচ্ছবি’ ও ‘সংসার’, এস আর সুমন ও অরিনের ‘আমি তোমারই ছিলাম’, অনিমা মুক্তির যুগল কান্না’ ও রুবা মজুমদারের ‘খুব বেশি ভালোবাসি’।

রোজার ঈদ উপলক্ষে জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হচ্ছে বেশ কিছু নাটকও। এগুলোর মধ্যে রয়েছে- মোশাররফ করিম ও তিশা অভিনীত ‘পাগল মন’, আফরান নিশো মেহজাবিন অভিনীত ‘ভুল গল্প’, ইরফান সাজ্জাদ ও তিশা অভিনীত ‘মিরর’, চঞ্চল চৌধুরী ও জাকিয়া বারী মম অভিনীত ‘ছুটি’, সজল ও মৌসুমি হামিদ অভিনীত ‘তোমার অপেক্ষায়’, শামীম হাসান সরকার ও নুসরাত পাপিয়া অভিনীত ‘লাভ টু বি কন্টিনিউড’ এবং মিশু সাব্বির ও তানিয়া বৃষ্টি অভিনীত ‘হ্যাপি কাপল’।

এছাড়া দর্শকদের ঈদ আনন্দ আরও রঙিন করতে জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হচ্ছে কয়েকটি পূর্ণদৈর্ঘ্য সিনেমাও। সেগুলো হচ্ছে- ইলিয়াস কাঞ্চন ও মৌসুমি অভিনীত ‘অন্ধ ভালোবাসা’, আকাশ খান ও আঁচলের ‘বোঝে না সে বোঝে না’, নাঈম ও শাবনাজের ‘ফুল আর কাঁটা’, অমিত হাসান ও মুনমুনের ‘মাসুদ রানা এখন ঢাকায়’, শাকিল খান, পপি ও ওমর সানীর ‘আমার বউ’, ইলিয়াস কাঞ্চন ও আল্পনা গোস্বামীর ‘প্রতিরোধ’ এবং আলমগীর ও শাবানা অভিনীত ‘মরণের পরে’।

উল্লেখ্য, শিল্প অনুরাগী নাজমুল হক ভূঁইয়া খালেদ ১৯৮৩ সালে এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেন। তার মেধা, মনন এবং বলিষ্ঠ নেতৃত্বে জি-সিরিজ দেশের প্রথমসারির একটি প্রযোজনা সংস্থা হিসেবে সুনামের সাথে এগিয়ে চলছে। শুরু থেকেই দেশীয় শিল্প-সংস্কৃতি ও ঐতিহ্যকে গুরুত্ব দেওয়ার পাশাপাশি দেশসেরা নন্দিত সঙ্গীতশিল্পীসহ নতুন প্রজন্মের প্রতিভা বিকাশেও অনন্য অবদান রেখে চলেছে জি-সিরিজ।

Comments

comments