ঢাকামঙ্গলবার , ২৫ ফেব্রুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কটিয়াদীতে তিন অফিসারের তৎপরতায় পাল্টে যাচ্ছে দৃশ্যপট

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ২৫, ২০২০ ৭:৪২ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের কটিয়াদীতে সরকারি তিন দায়িত্বশীল অফিসারের তৎপরতায় পাল্টে যাচ্ছে এই উপজেলার দৃশ্যপট। নিজেদের দক্ষতার পরিচয় দিয়ে প্রতিনিয়তই পাল্টে দিচ্ছেন বিভিন্ন দপ্তরের চিত্র। মাত্র কয়েক মাসের ব্যবধানে উপজেলা প্রশাসন, মডেল থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে নতুন ভাবে ঢেলে সাজিয়েছেন বর্তমান কর্মরত এই অফিসারগণ। তাদের নেতৃত্বে অবকাঠামো উন্নয়নসহ সার্বিক কর্মকান্ডে ফিরে এসেছে স্বচ্ছতা ও গতিশীলতা। জনসেবার মানও বেড়েছে। প্রশাসনিক কাঠামো হয়েছে অত্যন্ত শক্তিশালী। জনপ্রতিনিধিদের কর্মকান্ডে বেড়েছে স্বচ্ছতা, গতিশীলতা ও জবাবদিহিতা।

জানা গেছে, গত ১৩ নভেম্বর কটিয়াদী উপজেলার নবাগত উপজেলা নিবার্হী অফিসার হিসেবে যোগদান করেন মোছা. আকতারুন নেছা। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে নেওয়া পদক্ষেপ অক্ষরে অক্ষরে পালন করছেন। ফলশ্রুতিতে তার দক্ষতা ও যোগ্যতা সবার নজর কেড়েছে। সভ্য সমাজ সৃষ্টির লক্ষ্যে শিক্ষার্থীদের ধূমপান, মাদকমুক্ত, যৌতুক, বাল্যবিয়েসহ যৌন হয়রানি রোধে সাফল্যের সঙ্গে বাস্তবায়ন ও দায়িত্ব তদারকি করে থাকেন তিনি। এরই মধ্যে তিনি বেশ কয়েকটি বাল্যবিবাহ বন্ধ করেছেন এবং তিনি যোগদানের পর থেকে কয়েকটি মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা প্রদান করে নিজের দক্ষতার প্রমাণ দিয়েছের। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিজ্ঞান বিভাগ থেকে সম্মানসহ স্নাতক এবং স্নাতকোত্তর করেন। ৩১তম বিসিএস এর মাধ্যমে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। এর আগে তিনি ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

কটিয়াদী উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি যখন ক্রমাগত অবনতির দিকে মোড় নিচ্ছিলো তখন কটিয়াদী মডেল থানার যোগদান করে সেসব পরিস্থিতির মোড় ঘুরিয়ে দেন অফিসার ইনর্চাজ (ওসি) এম.এ জলিল। পরিচয় দেন নিজের সাহসিকতার। এই ওসি যোগদানের পর কমে গেছে মাদকের ভয়াবহতা, খুন-খারাপি, অপহরণ, চুরি, ডাকাতিসহ চঁাদাবাজির ঘটনা। বর্তমান পরিস্থিতিতে স্বস্তিবোধ করছেন উপজেলার কৃষক সমাজ ও বিভিন্ন রাজনৈতিক সংগঠনসহ ব্যবসায়ী এবং সুশীল সমাজের নেতারা। অপরাধীদের কেউ কেউ পেশা পাল্টে স্বাভাবিক জীবনে ফিরে আসতে শুরু করেছে। পুলিশের কৌশলী ভূমিকার কারণেই ভেঙ্গে পড়েছে অপরাধীচক্রের নেটওয়ার্ক। আইন-শৃঙ্খলা পরিস্থিতির এই উন্নতিতে সন্তোষ প্রকাশ করেছেন অনেকে।

এদিকে গত ১৮ সেপ্টেম্বর আগষ্ট কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন ডা. তানভির হাসান। যোগদানের পর থেকে তার আন্তরিক নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বর নিয়মিত পরিষ্কার-পরিছন্নতা কার্যক্রম পরিচালিত হয়।
এছাড়া, সেবা প্রার্থীদের বসার সুন্দর ব্যবস্থা, বিশুদ্ধ খাবার পানি ও টয়লেট সুবিধা নিশ্চিত করেছেন তিনি। উপজেলায় স্বাস্থ্যসেবার মান দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কমপ্লেক্স চত্ত্বরে বিভিন্ন বৃক্ষ, ফুল, ফল চারার টপ দিয়ে সাড়ি সাড়ি আকারে সাজিয়ে রেখেছেন।

আতিকুর রহমান কাযিন, কটিয়াদী, কিশোরগঞ্জ

Comments

comments