ঢাকামঙ্গলবার , ২৫ ফেব্রুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

৮৫ শিক্ষার্থীকে বৃত্তি দিবে রাবি ঝিনাইদহ জেলা সমিতি

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ২৫, ২০২০ ৭:৫২ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৮৫ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে বলে ঘোষণা দিয়েছে ঝিনাইদহ জেলা সমিতি। আগামী ২৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে জেলা সমিতির নবীনবরণ অনুষ্ঠানে এ বৃত্তি প্রদান করা হবে। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলনে এসব বলেন জেলা সমিতির বৃত্তিপ্রদান কমিটির কনভেনর ও বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার।

অধ্যাপক প্রভাষ কুমার বলেন, অনুষ্ঠানে মেয়র মো. সাইদুল ইসলাম মিন্টু এবং জাহেদী ফাউন্ডেশন ও রেডিয়েন্ট ফার্মাসিটিউক্যাল লিমিটেডের চেয়ারম্যান মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল বৃত্তিপ্রদান করা হবে। ঝিনাইদহ জেলার অস্বচ্ছল, মেধাবী ও এতিম মোট ৮৫ জনকে ‘জাহেদী ফাউন্ডেশন স্কলারশিপ-২০২০’, ও ‘মেয়র মিন্টু স্কলারশিপ-২০২০’ বৃত্তি প্রদান করা হবে। মোট ১৭০ শিক্ষার্থীর আবেদন থেকে যাচাই-বাছাই শেষে ৮৫ জনকে বৃত্তির জন্য মনোনীত করা হয়।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আব্দুস সোবহান বৃত্তিপ্রদান অনুষ্ঠান উদ্বোধন করবেন। এছাড়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. নূর-উর-রহমান সংবর্ধিত অতিথি এবং রেডিয়েন্ট ফার্মাসিটিক্যালস্ লিমিটেড ও জাহেদী ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. নাসের শাহারিয়ার জাহেদী মহুল সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

জনসংযোগ দপ্তরের প্রশাসক আরও বলেন, ওইদিন বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সাবাশ বাংলাদেশ মাঠ থেকে বর্ণাঢ্য র‍্যালি বের করা হবে। র‍্যালিটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে গিয়ে শেষ হবে। পরে মিলনায়তনে অনুষ্ঠানের মূলপর্ব শুরু হবে। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
জেলা সমিতির সভাপতি মো. রনি আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দিবেন ঝিনাইদহ পৌরসভার মেয়র মো. সাইদুল ইসলাম মিন্টু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দিবেন বৃত্তিপ্রদান কমিটির কনভেনর ও রাবি পরিসংখ্যান বিভাগের অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. মো. গোলাম ছাদিক, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শফিকুজ্জামান জোয়ার্দ্দার, জেলা সমিতির প্রতিষ্ঠাকালীন সভাপতি মিনারুল ইসলাম প্রমুখ।

 

 

আলী ইউনুস হৃদয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়     

Comments

comments