ঢাকাবৃহস্পতিবার , ১৯ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে ২৫৪ জন হোম কোয়ারেন্টাইনে, বিধি না মানায় একজনকে জরিমানা

প্রতিবেদক
Kolom 24
মার্চ ১৯, ২০২০ ৩:৪৩ অপরাহ্ণ
Link Copied!

গত ২৪ ঘন্টায় নতুন করে ৭৫ জন কোয়ারেন্টাইনে আওতায় আনা হয়েছে। এর মধ্যে ৬৮ জন হোম কোয়ারেন্টাইন এবং ৭ জন কে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। কোয়ারেন্টাইন বিধি না মানায় এক যুবককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সিভিল সার্জন অফিস সূত্রে বৃহস্পতিবার (১৯ মার্চ) পর্যন্ত ২২৮ জন হোম কোয়ারেন্টাইন ও ২৬ জনকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। এদের মধ্যে হোম কোয়ারেন্টাইনে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২৭ জন, হোসেনপুর ৭ জন, করিমগঞ্জে ১৮ জন, তাড়াইলে ৬ জন, পাকুন্দিয়ায় ১১ জন, কটিয়াদীতে ২৯ জন, কুলিয়ারচরে ১৯ জন, ভৈরবে ৮৪ জন, নিকলীতে ১ জন, বাজিতপুরে ৯ জন, ইটনায় ২ জন, মিঠামইনে ১৫ জন ও অষ্টগ্রাম ও ভৈরবে আইসোলেশন ওয়ার্ডে ১৩ জন করে মোট ২৬ জন রয়েছে।

এর মধ্যে ভৈরবের অবস্থা সবচেয়ে ভয়াবহ। ভৈরবে বৃহস্পতিবার পর্যন্ত ২৪ ঘন্টায় নতুন করে ১১ জনকে হোম কোয়ারেন্টাইন ও ৭ জনকে আইসোলেশন ওয়ার্ডে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে ভৈরবে বিধি নিষেধ না মানায় ইতালি প্রবাসী মোঃ আকরাম নামে এক যুবককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার সন্ধ্যায় ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা শম্ভুপুর গ্রামের ইতালী প্রবাসী মৃত মতিউর রহমান পুত্র আকরামকে এ দন্ড দেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাড়ানো হচ্ছে। এজন্যে জেলার হাওর অধ্যুষিত উপজেলা অষ্টগ্রামের তিনটি উচ্চ বিদ্যালয়ে, ভৈরবের ট্রমা হাসপাতাল ও সদরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ক্যাম্প স্থাপন করা হয়েছে। তবে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে এখনও কাউকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়নি।

 

নিজস্ব প্রতিবেদক  

Comments

comments