ঢাকাসোমবার , ৩০ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

করোনায় কর্মহীন মানুষের পাশে দূর্যোগ ব্যবস্থাপনা ত্রান মন্ত্রনালয়

প্রতিবেদক
Kolom 24
মার্চ ৩০, ২০২০ ১২:১৬ অপরাহ্ণ
Link Copied!

গতকাল রবিবার শেরপুর জেলার নকলা উপজেলায় ১ নং গনপদ্দি ইউনিয়নের বিহারিপার গ্রামে “দূর্যোগ ব্যবস্থাপনা ত্রান মন্ত্রনালয়” পক্ষ থেকে নকলা উপজেলা প্রশাসন করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন অসহায় মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে খাবার সামগ্রী বিতরণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, উপজেলা চেয়ারম্যান শাহ মোঃ বোরহান উদ্দিন বেকার হয়ে যাওয়া নিম্নআয়ের মানুষ গুলির মধ্যে বাড়িতে বাড়িতে করোনায় কর্মহীন মানুষের জন্য দূর্যোগ ব্যবস্থাপনা ত্রান মন্ত্রনালয় থেকে এই খাবার সামগ্রী বিতরণ করা হয়।

কর্মহীন মানুষের খাবার বিতরণে আরো উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন, ১ নং গনপদ্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুর রহমান আবুল এবং গন্য মান্য ব্যাক্তি বর্গ।

প্রত্যেক কর্মহীন পরিবারকে ১০ কেজি চাল, ১ কেজি ডাল,২ কেজি আলু, লবন ও সয়াবিন তৈল ও সাবান বিতরণ করেন। খাবার সামগ্রী পেয়ে কর্মহীন মানুষগুলির মুখে হাসি ফুটে উঠেছে।

উপজেলা চেয়ারম্যান শাহ মোঃ বোরহান উদ্দিন বলেন, এই দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছেন। প্রয়োজনীয় নির্দেশনাও দিয়েছেন। সামর্থের সবটুকু দিয়েই এই দুর্যোগ মোকাবেলার চেষ্টা করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যার ওপর আস্থা রাখুন,ভরসা রাখুন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, এসব খাবার সামগ্রী বিতরণ করা হচ্ছে, অসহায় মানুষের সাহায্যে ও করোনায় ঘরে বন্দীদের জন্য এ সহায়তা শুরু হয়েছে।

বিতরন শেষে বিহার পার বাজারে বাজার করতে আসা লোকদের উদ্দেশ্যে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান নিজে মাইকিং করে করোনার ক্ষতিকর প্রভাব নিয়ে সবাই কে সতর্ক করে বলেন, আমি বা আপনি আমরা কেউ নিশ্চিত নই যে, আমরা করোনাভাইরাস মুক্ত। সে কারণেই আমাদের এই মুহূর্তে করণীয় একটাই, সেটা হচ্ছে- ঘরে থাকা, ঘরে থাকা এবং ঘরে থাকা। সেই সঙ্গে অন্যের সংস্পর্শ থেকে দূরে থাকা।

অন্যদিকে নকলা পৌরসভা মেয়র হাফিজুর রহমান লিটন নকলা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে পৌরসভার নিজ উদ্যোগে বানানো মাস্ক বিতরন করেন এবং সবাই কে করোনার প্রভাবে মুক্ত থাকতে ঘরে থাকার আহ্বান জানান।
সেই সাথে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চায়ের দোকানে আড্ডা ও লোক সমাগম থেকে বিরত থাকতে অনুরোধ করেন।

খন্দকার জসিম উদ্দিন, নকলা (শেরপুর) প্রতিনিধি  

Comments

comments