ঢাকাবুধবার , ১৯ এপ্রিল ২০২৩
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

প্রস্তুত শোলাকিয়া ঈদগাহ মাঠ, জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়

প্রতিবেদক
Kolom 24
এপ্রিল ১৯, ২০২৩ ৫:১৯ অপরাহ্ণ
Link Copied!

ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহে ঈদুল ফিতরের ১৯৬তম ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। প্রস্তুত শোলাকিয়া ঈদগাহ মাঠ। বুধবার (১৯ এপ্রিল) দুপুরে শোলাকিয়া ঈদগাহ মাঠ পরিদর্শন শেষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটি সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ এবং পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ।

শোলাকিয়া ঈদগাহে জঙ্গি হামলার সতর্কতা হিসেবে অতিরিক্ত নিরাপত্তার জন্য বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও বাড়তি পুলিশ মোতায়েন করা হবে। পুলিশ ও র‍্যাবের পাশাপাশি ৫ প্লাটুন বিজিবি মোতায়েনসহ কয়েক স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। তাছাড়াও মাঠে আর্চওয়ে, ওয়াচ টাওয়ার স্থাপন এবং সিসি ক্যামেরা দ্বারা পুরো মাঠ মনিটরিং করা হবে বলে পরিদর্শন শেষে জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ।

তিনি জানান, এ কাজে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। সার্বক্ষণিক সিসি ক্যামেরা ও ড্রোন ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হবে। বোম ডিসপোসাল টিম, পুলিশের কুইক রেসপন্স টিম, হ্যান্ড মেটাল ডিটেক্টর ইউনিটসহ পুলিশের অন্যান্য টিম কাজ করে যাবে। নিরাপত্তা বলয় ভেদ করে ঈদগাহ মাঠে প্রবেশ করতে হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, জায়নামাজ ছাড়া কোনোভাবেই মোবাইল ফোন, ছাতা, গ্যাসলাইট নিয়ে মাঠে প্রবেশ করা যাবে না। নিরাপত্তার স্বার্থে র‍্যাব, পুলিশ ও বিজিবি মোতায়েন থাকবে। এছাড়াও ৬টি এ্যাম্বুলেন্স এবং ফায়ার সার্ভিসের ২টি ইউনিট সার্বক্ষণিক মোতায়েন থাকবে। নিরাপত্তার স্বার্থে সকাল থেকে শহরে কোনো যানবাহন চলাচল করবে না। ৫টি গেইট দিয়ে মুসুল্লিরা মাঠে প্রবেশ করবে। কেউ অসুস্থ হয়ে গেলে চিকিৎসার জন্য আমাদের দুটি মেডিকেল টিম থাকবে যারা আগত মুসুল্লিদের তাৎক্ষণিক চিকিৎসাসেবা দিবে।

জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ আরও জানান, শোলাকিয়ায় ঈদের জামাতে অংশগ্রহনের সুবিধার্থে ভৈরব-কিশোরগঞ্জ-ভৈরব ও ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ লাইনে ‘শোলাকিয়া এক্সপ্রেস’ নামে দুটি স্পেশাল ট্রেন চলাচল করবে। শোলাকিয়া এক্সপ্রেস- ১ ভৈরব থেকে ছাড়বে সকাল ৬টায় কিশোরগঞ্জ পৌঁছবে সকাল ৮টায়, আবার কিশোরগঞ্জ থেকে ছেড়ে যাবে দুপুর ১২টায় ভৈরব পৌঁছবে দুপুর ২টায়। শোলাকিয়া এক্সপ্রেস- ২ ময়মনসিংহ থেকে ছাড়বে সকাল পৌনে ৬টায় কিশোরগঞ্জ পৌঁছবে সকাল সাড়ে ৮টায়, আবার কিশোরগঞ্জ থেকে ছেড়ে যাবে দুপুর ১২টায় এবং ময়মনসিংহে পৌঁছবে বেলা ৩টায়।

শোলাকিয়া মাঠ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মহুয়া মমতাজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ টি এম ফরহাদ চৌধুরী, পৌর মেয়র মোঃ পারভেজ মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আল আমিন হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মনতোষ, সদর উপজেলা নির্বাহী অফিসার ও ঈদগাহ কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ দাউদ প্রমুখ।

Comments

comments