ঢাকাবুধবার , ২৪ জানুয়ারি ২০২৪
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

১৭ মামলার আসামি ছাত্রদল নেতা রকিব বিপুল পরিমাণ অস্ত্রসহ আটক

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ২৪, ২০২৪ ৮:২৮ অপরাহ্ণ
Link Copied!

হত্যা, অস্ত্র, নাশকতা ও সন্ত্রাস বিরোধী মামলাসহ মোট ১৭টি মামলার আসামি কিশোরগঞ্জ সরকারি গুরুদয়াল কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক তাকবীর উদ্দিন রকিবকে (৩১) আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)। বুধবার (২৪ জানুয়ারি) ভোররাতে হোসেনপুর উপজেলার নান্দানিয়া এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করে র‍্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের সদস্যরা।

তিনি স্থানীয় যুবলীগ নেতা এ কে এম ইউসুফ মনি হত্যা মামলার আসামি ও জেলা শহরের হারুয়া মানিক ফকিরের গলির মৃত মাইক তাহের উদ্দীনের ছেলে। বুধবার (২৪ জানুয়ারি) দুপুর ১টার দিকে র‍্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মো. আশরাফুল কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (১৭ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে জেলা শহরের হারুয়া এলাকার মানিক ফকিরের গলির তাকবীর উদ্দীন রাকিবের ভাড়া বাসা থেকে ৬ বোরের একটি বিদেশি রিভলবার, এক রাউন্ড গুলি, একাধিক চাইনিজ কুড়াল, ছোরা, রামদাসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করে পুলিশ। এছাড়া ওই সময় ইয়াবা সেবনের সরঞ্জাম, মদ ও গাঁজাও উদ্ধার করে পুলিশ।

র‍্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মো. আশরাফুল কবির জানান, রাকিব একজন শীর্ষ সন্ত্রাসী। তাকে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁর দেয়া তথ্য মতে জেলা শহরের হারুয়া ক্লাসিক গলির একটি বাড়িতে অভিযান পরিচালনা করে ৮ টি ধারালো রামদা, ১ টি চাপাতি, ২টি চাইনিজ কুড়াল ও ১টি লোহার চেইন উদ্ধারসহ তাজবীর রায়হান বিপ্লবকে (২৪) আটক করা হয়।

তিনি জানান, এলাকায় আধিপত্য বিস্তার ও অপরাধ করার উদ্দেশ্যে উদ্ধারকৃত দেশীয় অস্ত্র দীর্ঘদিন যাবত তাদের হেফাজতে ছিল। এ বিষয়ে ধৃত আসামি রাকিব ও বিপ্লবের বিরুদ্ধে কিশোরগঞ্জ মডেল থানায় মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও জানান, রাকিবের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, নাশকতা ও সন্ত্রাস বিরোধীসহ বিভিন্ন অপরাধে মোট ১৭টি মামলা রয়েছে। এর মধ্যে ১৪টি মামলায় জামিনে আছে। গত বছরের অক্টোবরে তাঁর বিরুদ্ধে হওয়া অস্ত্র, সন্ত্রাস বিরোধী ও বিস্ফোরক আইনের ৩টি মামলার পলাতক আসামি রাকিব।

Comments

comments