ঢাকাশুক্রবার , ৫ জুন ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে টর্নেডোর তাণ্ডবে লিচু ও আমের বাগান লন্ডভন্ড 

প্রতিবেদক
Kolom 24
জুন ৫, ২০২০ ৯:০৮ অপরাহ্ণ
Link Copied!

আর কয়েকদিন পরে বাজারে আসছে চায়না, বোম্বাই, সহ উন্নত জাতের বিভিন্ন লিচু। সুমিস্টো গ্রীস্মের এ ফল বিক্রি করে লাভবান হওয়ার স্বপ্ন বুনে ছিলেন নীলফামারী কিশোরগঞ্জ উপজেলার  মাগুরা ইউনিয়নের মন্ডলপাড়া  গ্রামের লিচু বাগানের মালিক আলহাজ্ব রফিকুল ইসলাম মন্ডল। কিন্তু বর্তমান সময়ে দেশে করোনা কোভিড-১৯ এর মাঝে কয়েক দিন আগে হয়ে যাওয়া ঘূর্ণিঝড়  “আম্পানের” কারণে নিজ হাতে গড়া লিচুর বাগানটি লন্ডভন্ড হয়ে গেছে। এতে ওই বাগান মালিকের প্রায় লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে জানান আলহাজ্ব রফিকুল ইসলাম।

বৃহঃপতিবার ৪ মে সরেজমিনে  গিয়ে দেখা যায়, মাগুরা কলেজ পাড়া এলাকায় আলহাজ্ব রফিকুল ইসলাম মন্ডলের নিজস্ব  ১ একর জমিতে গড়ে উঠা মন্ডল গার্ডেনে অসংখ্য লিচু ও আম গাছ ঝড়ের কবলে পড়ে  মাটিতে একাকার হয়ে গিয়েছে। এতে ওই বাগান মালিকের প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ভারাক্রান্ত মন নিয়ে বাগান মালিকের ছেলে ওন লাইন নিউজ প্রোটাল বিডিনিয়ালা নিউজের সম্পাদক মাহফুজার রহমান মণ্ডল বলেন, রাতে ঝরো হাওয়ায় আমার বাবার হাতে গড়া শখের লিচু ও আম বাগানটির অধিকাংশ গাছ ও ফল মাটিতে পড়ে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

উপ -সহকারী কৃষি কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, আলহাজ্ব রফিকুল ইসলাম  মন্ডল একজন সফল বাগান মালিক। এবার টর্নেডোর কারণে ওনার অসংখ্য গাছের লিচু ও আম মাটিতে ঝরে পড়ে। এতে বাগান মালিকের আর্থিক ক্ষতি হয়েছে বলে জানতে পেরেছি।

Comments

comments