ঢাকাবৃহস্পতিবার , ১৮ জুন ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

নাটোরে চাঁদাবাজীর অভিযোগ দুই নেতা গ্রেফতার

প্রতিবেদক
Kolom 24
জুন ১৮, ২০২০ ৬:৪৭ অপরাহ্ণ
Link Copied!

নাটোরে চাঁদাবাজীর অভিযোগে আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন, নাটোর পৌরসভার ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম ও তেবাড়িয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম। পাশাপাশি চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে বাগাতিপাড়া উপজেলার মাছিমপুর গ্রামের মৃত আসাদুল ইসলামের ছেলে স্বপন ইসলাম আশিককেও গ্রেফতার করেছে পুলিশ।
গত সোমবারের চুরির ঘটনাটির রেশ গতকাল বুধবার বিকেল পর্যন্ত ছিএ। একটি প্রভাবশালী মহল ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করে। তবে শেষ পর্যন্ত তা করে উঠতে পারেনি।

জানা যায়, নাটোর সদর উপজেলার পাইকপাড়া এলাকার আলীমুদ্দিনের ছেলে আফজাল হোসেন গত সোমবার (১৫ জুন) বিকেলে ইজিবাইক নিয়ে পুঠিয়া বাজারে  যায়। পুঠিয়া বাজার থেকে তার ইজিবাইকটি চুরি হয়ে যায়।

চুরির ঘটনায় অভিযুক্ত আশিকের দাবী, সে নিজেও একজন ইজিবাইকচালক। গত দুইদিন ধরে বাগাতিপাড়ার দয়ারামপুর বাজারে পাশে ব্যাটারী বিহীন ইজিবাইক পড়ে থাকতে দেখে সেটি তার ইজিবাইকের পেছনে বেধে নাটোর শহরে আসছিলেন।
অপরদিকে, গাড়ির মালিক আফজাল হোসেন বিষয়টি জানতে পেরে তার লোকজন নিয়ে সদর উপজেলার জংলী এলাকায় অবস্থান নেন। ইজিবাইকটি জংলী এলাকায় পৌঁছালে আফজাল ও তার লোকজন আশিককে আটক করে।

জংলী এলাকায় সেসময় উপস্থিত একাধিক ব্যক্তি জানান, আফজালরা যখন আশিককে ইজিবাইকসহ আটক করে, তখন আওয়ামীলীগ নেতা নাজমুল ও যুবলীগ নেতা সাইফুল সেখানে উপস্থিত হয়। তারা তাৎক্ষণিক লোক জড়ো করে সালিশ শুরু করে।  সালিসে তারা আফজালের কাগজপত্র দেখে  ইজিবাইকটি চিহ্নিত করে তা ফেরত দেন। এসময় আফজাল তার ইজিবাইকের হারানো ব্যাটারীর জন্য আশিকের কাছে টাকা দাবী করে। এসময় নাজমুল ও সাইফুল আফজালের বাড়িতে টাকা পৌঁছে দেয়ার আশ্বাস দিয়ে তাকে চলে যেতে বলেন। এরপর নাজমুল ও সাইফুল মিলে আশিককে জংলী থেকে তেবাড়িয়া এলাকায় নিয়ে আসের। একপর্যায়ে তারা ছেলেকে ফিরিয়ে নিতে ফোনে আশিকের মা শেফা খাতুনের কাছে ৩০ হাজার টাকা দাবী করেন।  কিন্তু শেফা খাতুন টাকা যোগাড় করতে না পেরে বিষয়টি পুলিশকে জানান। পুলিশ বুধবার সন্ধ্যায় তেবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে আশিককে উদ্ধার করে। আশিককে আটকে রাখার অভিযোগে নাজমুল ও সাইফুলকে আটক করে থানায় নিয়ে আসে। রাতেই আশিকের মা শেফা খাতুন বাদী হয়ে নাজমুল ও সাইফুলসহ আরো কয়েকজনকে অভিযুক্ত করে একটি চাঁদাবাজীর মামলা দায়ের করেন

অপরদিকে, ইজিবাইক চুরির অভিযোগে আফজাল হাসেন বাদী হয়ে আশিককে অভিযুক্ত করে অপর একটি মামলা দায়ের করেন।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুটি পৃথক মামলায় তিনজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

Comments

comments