ঢাকামঙ্গলবার , ১৮ ফেব্রুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কটিয়াদীতে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা সংস্কারের অভিযোগ

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ১৮, ২০২০ ১০:৫৪ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের দক্ষিণ চরপুক্ষিয়া হতে লোহাজুরী ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাবেক সাদেক মেম্বারের বাড়ির মোড় পর্যন্ত প্রায় ১ কি.মি রাস্তা সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে কাজ করছে বলে অভিযোগ করেছে এলাকাবাসী। তবে ঠিকাদার প্রতিষ্ঠানের দাবি, দরপত্রের নির্দেশনা মোতাবেকই সংস্কার কাজ করা হচ্ছে।

জানা গেছে, ৮০ লাখ টাকা ব্যয়ে সংস্কার কাজটি বাস্তবায়িত হচ্ছে। এর সংস্কার কাজ বাস্তবায়ন করছেন ঠিকাদারি প্রতিষ্ঠান ইসকনস্টেটাস। রাস্তাটি খুবই জনগুরুত্বপূর্ণ। এ রাস্তা দিয়ে মনোহরদী-বেলাব সংযোগ রয়েছে। প্রতিদিন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এই রাস্তাটি দিয়ে চলাচল করে।

সরেজমিনে দেখা গেছে, নিম্নমানের ইটের কংক্রিট দিয়ে রাস্তার মেকাডম করা হচ্ছে। রাস্তার পাশের এজিং করা হচ্ছে নিম্নমানের ইট দিয়ে। নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে দায়সারাভাবে রাস্তার সংস্কার কাজ করছে। এতে করে সড়কের স্থায়িত্ব খুবই স্বল্প সময়ের হবে বলে আশঙ্কা করছেন এলাকাবাসীরা।

দক্ষিণ চরপুক্ষিয়া গ্রামের বাসিন্দা মেন্দু মিয়া অভিযোগ করে বলেন, ঠিকাদারের লোকেরা নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে দায়সারাভাবে সংস্কার কাজ করছে। আমরা প্রতিবাদ করতে গেলে আমাদের হুমকি-দামকি দিয়ে মুখ বন্ধ রাখে তারা। একই গ্রামের বাসিন্দা রতন মিয়া ও সাবের মিয়া ক্ষোভ প্রকাশ করে বলেন, রাস্তায় ব্যবহৃত ইট ও কংক্রিট নিম্নমানের। আমরা প্রকৌশলীকে বলেছি এগুলো সরিয়ে নিতে। তা না হলে আমরা এলাকাবাসী এগুলো ফেলে দিবো। এ ব্যাপারে সংস্কার কাজ বাস্তবায়নকারী ঠিকাদারী প্রতিষ্ঠান ইসকনস্টেটাস সাব-কন্ট্রাকটর শফিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, রাস্তায় কিছু নিম্নমানের ইট ও কংক্রিট ভুলে আসছিল। পরে এগুলো অপসারণ করে কাজ করছি।

কটিয়াদী উপজেলা (এলজিইডি) প্রকৌশলী শাহ আলম বলেন, আমি রোববার রাস্তার কাজ পরিদর্শন করেছি। এখানে কিছু নিমার্ণ সামগ্রী নিম্নমানের ছিল। রাস্তায় ব্যবহারের জন্য আনা নিম্নমানের ইট ও কংক্রিট ইতিমধ্যেই অপসারণ করার নির্দেশ দিয়েছি। এখানে অনিয়মের কোনো সুযোগ নেই বলে জানান প্রকৌশলী।

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

Comments

comments