ঢাকারবিবার , ১৫ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কমলগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ৭ জন

প্রতিবেদক
Kolom 24
মার্চ ১৫, ২০২০ ১১:১৯ অপরাহ্ণ
Link Copied!

মৌলভীবাজারের কমলগঞ্জে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে বিদেশ ফেরত ৭ জন ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রোববার (১৫ মার্চ) বিকালে খোঁজ পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেন। তাদের শারীরিক অবস্থা ভাল এবং তারা এখনো করোনা ভাইরাসে আক্রান্ত হননি। মাঠ পর্যায়ের স্বাস্থ্য বিভাগের কর্মীদের নজরদারীতে রাখা হয়েছে। এদের মধ্যে দুবাই ফেরত ৪ জন, কুয়েত ফেরত ২ জন ও বাহরাইন ফেরত ১ জন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, রোববার বিকালে খবর পেয়ে বিভিন্ন এলাকায় গিয়ে ৭ জন বিদেশ ফেরত ব্যক্তিদের সন্ধান পাওয়া গেছে। তার মধ্যে ১৪ দিন আগে দেশে এসেছেন ৫জন। বাকী দুইজনের মধ্যে ১ জন একমাস ও একজন ১৫ দিন আগে দেশে ফিরেছেন। তাদের স্বাস্থ্য পরীক্ষা পর ৫ জনকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে। বাকী দুইজন সর্তকভাবে চলাচল করার পরামর্শ দেয়া হয়েছে। তাদের হোম কোয়ারেন্টাইন মেনে চলা জন্য বলা হয়েছে। তা না হলে পুলিশের সহযোগীতা নেয়া হবে। কমলগঞ্জ উপজেলার আদমপুরে ১ জন, পতনউষারের ৫ জন, মুন্সীবাজারের ১ জন রয়েছেন।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এম, মাহবুবুল আলম ভূঁইয়া রোববার রাতে জানান, ‘কমলগঞ্জ উপজেলায় ৭ জনকে বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিদেশ ফেরত যাত্রীদের মধ্যে ভাইরাস জনিত কোন সমস্যা আছে কিনা সেটার জন্য তাদেরকে নিজ বাসায় ‘হোম কোয়ারেন্টানেথ থাকতে বলা হয়েছে। সমস্যা দেখা দিলে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ দল স্যাম্পল নিয়ে যাবেন। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার পূব প্রস্তুতি হিসেবে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ টি বেড প্রস্তুত করা হয়েছে।’

হৃদয় ইসলাম, মৌলভীবাজার প্রতিনিধি

Comments

comments