ঢাকাবুধবার , ১১ আগস্ট ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ পাঁচজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

প্রতিবেদক
Kolom 24
আগস্ট ১১, ২০২১ ৫:০২ অপরাহ্ণ
Link Copied!

“স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ডা. আবুল বাসার মো. খুরশিদসহ পাঁচজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।

২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারি আদালতের দেয়া রায় অমান্য করায় কেন তাদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হবে না (প্রসিডিং ড্র) তা আগামী ৪ সপ্তাহের মধ্যে জানাতে বলেছেন আদালত।

বাকিরা হলেন- ভোক্তা অধিকার কর্তৃপক্ষের মহাপরিচালক (ডিজি) বাবলু কুমার শাহা,… ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মাহবুবুর রহমান এবং ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালসের (এএফএম) এমডি আনোয়ারুল হক।

বুধবার (১১ আগস্ট) বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খোন্দকার দিলুরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ।… তিনি আদালতে রিট পিটিশনারের পক্ষে শুনানিতে ছিলেন। তার সঙ্গে ছিলেন রিট আবেদনকারী আইনজীবী অ্যাডভোকেট রিপন বাড়ৈ।

অ্যাডভোকেট মনজিল মোরসেদ বলেন, “অ্যান্টিবায়োটিক একটি জীবন রক্ষাকারী মেডিসিন। সে কারণেই আদালত এরকম রায় দিয়েছেন।… কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে উৎপাদন চালিয়ে বাজারে বিক্রির মাধ্যমে অনেক মানুষের ক্ষতি করছে ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস। কিন্তু ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন বা অন্যান্যরা কোনো পদক্ষেপ নিচ্ছেন না। কোম্পানির বিক্রয় ডকুমেন্ট হতেও প্রমাণ পাওয়া যায় যে তারা অ্যান্টিবায়োটিক উৎপাদন করেছে।”…

Comments

comments