ঢাকাশুক্রবার , ১০ এপ্রিল ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ

প্রতিবেদক
Kolom 24
এপ্রিল ১০, ২০২০ ১২:৩৬ অপরাহ্ণ
Link Copied!

সমন্বয়হীনতার কারণে কিশোরগঞ্জে প্রকৃত কর্মহীনরা খাদ্যসহায়তা পাচ্ছেন না বলে অভিযোগ পাওয়া গেছে। রাজনৈতিক বিবেচনা ও স্বজনপ্রীতির কারণে বেশির ভাগ ভিক্ষুক, ভবঘুরে, দিনমজুর, রিকশাচালক, ভ্যানগাড়িচালক, পরিবহন শ্রমিক, রেস্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা, চায়ের দোকানদার, নরসুন্দররা এ তালিকা থেকে বাদ পড়েছেন। যারা দৈনন্দিন আয়ে সংসার চালান তাদের তালিকা প্রস্তুত করে খাদ্যসহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী।

জানা যায়, গত বুধবার (৮ এপ্রিল) জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কিশোরগঞ্জ জেলা প্রশাসনের নিজস্ব উদ্যোগে ৮০ জন নরসুন্দরকে খাদ্য সহায়তা দেয়া হয়। কিন্তু এ খাদ্য সহায়তায় প্রকৃত কর্মহীনরা বাদ পড়ছেন বলে জানা গেছে।

কয়েকজন নরসুন্দর জানায়, সরকারের পক্ষ থেকে যে নির্দেশনা দেয়া হয়েছে তা আমরা মেনেই চলছি। কিন্তু মেনে চলতে গিয়ে আমাদের পরিবার নিয়ে আমরা অনাহারে দিনযাপন করছি।

সদর উপজেলা সেলুন ব্যবসায়ী সমিতির সভাপতি ভজন চন্দ্র বিশ্বাস বলেন, প্রশাসনের পক্ষ থেকে যাদেরকে তালিকা করার দায়িত্ব দেয়া হয়েছিলো তারা তাদের আত্মীয়স্বজন এবং পরিচিতদের নাম অন্তর্ভুক্ত করে। এ তালিকায় প্রকৃত কর্মহীন নরসুন্দররা অনেকেই বাদ পড়েছেন।

জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, এ বিষয়ে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

নিজস্ব প্রতিবেদক  

Comments

comments