ঢাকারবিবার , ১২ সেপ্টেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কটিয়াদীতে সচল শিক্ষাপ্রতিষ্ঠান, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ১২, ২০২১ ২:০৭ অপরাহ্ণ
Link Copied!

সরকারের নির্দেশনা মেনেই কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে। করোনার মহামারীর কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর এবার সচল হয়েছে কিন্ডারগার্টেন, স্কুল ও কলেজগুলো। ফলে ওইসব স্কুল-কলেজ গুলোতে আজ প্রাণ ফিরে এসেছে। শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে স্কুল ক্যাম্পাস। আর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ায় উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে এক ধরনের উৎসবের আমেজ দেখা গেছে। কোন কোন শিক্ষা প্রতিষ্ঠানে নতুন রঙে সাজানো হয়েছে। শিক্ষার্থীরা হাসিমুখে এক এক করে স্কুলে আসছে, শিক্ষকরাও তাদের স্বাগত জানাচ্ছে। এতে আনন্দে মেতে উঠেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের সেবায় শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারীদের ব্যস্ততাও ছিল চোখে পড়ার মতো।

এদিকে, সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনেই প্রতিষ্ঠানে প্রবেশ করছে শিক্ষার্থীরা। স্কুলের ভেতর হ্যান্ড স্যানিটাইজ করা হচ্ছে শিক্ষার্থীদের এবং যারা মাস্ক পরে আসেনি তাদের মাস্ক পরানো হচ্ছে।

কটিয়াদী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী হোসেন মিয়া জানায়, অনেকদিন পর স্কুল খুলেছে। বন্ধুদের সঙ্গে দেখা হচ্ছে। বাসায় খুব বিরক্ত হচ্ছিলাম, খেলাধুলা করতে পারিনি। আমরা চাই স্কুল আর বন্ধ না হোক।

কটিয়াদী সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ইসরাত জাহান বলেন, করোনা পরিস্থিতি যেমনই হোক, দরকার হয় সাপ্তাহে একদিন ক্লাস হবে, তবুও স্কুল বন্ধ না হোক।

কিন্টারগার্ডেনের এক অভিভাবক বলেন, ‘বাসায় থেকে বাচ্চারা মানসিক সমস্যায় ভুগছে। অনলাইনে আমার বাচ্চারা ক্লাস করে আউটপুট পাচ্ছি না।’

কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতিশ্বর পাল বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী খুলেছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান। সকাল থেকে উপজেলার প্রত্যেকটি স্কুল-কলেজ পরিদর্শন করা হয়। শিক্ষার্থীরাও স্বাস্থ্যবিধি মেনেই ক্লাস করছেন।’

Comments

comments