ঢাকাশুক্রবার , ১ অক্টোবর ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় শাবিপ্রবি ছাত্রলীগ

প্রতিবেদক
Kolom 24
অক্টোবর ১, ২০২১ ২:১২ অপরাহ্ণ
Link Copied!

স্নাতকের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে আজ শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষা।

সিলেট বিভাগের চার জেলার কেন্দ্র হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ৭টি কেন্দ্রে সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে ‘ক’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার দিন ভর্তিচ্ছুদের বিভিন্নভাবে সহায়তায় কাজ করেছে শাবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মীরা।

ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সহায়তার উদ্দেশ্য শুক্রবার (১ অক্টোবর) সকাল থেকেই ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অবস্থান নেন তারা।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নির্মিত স্থায়ী তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীর তথ্য সরবরাহ, স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনকরণ, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, তাৎক্ষণিক চিকিৎসা সেবা প্রদানে সিলেট এমএ জি ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগের তত্ত্বাবধানে ‘মেডিকেল ক্যাম্প’ পরিচালনা, পরীক্ষাকেন্দ্র পরিচিতির জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োজিত, কলমসহ আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ, সুপেয় পানির ব্যবস্থা ও শিক্ষার্থীদের ব্যবহৃত কিন্তু পরীক্ষা কেন্দ্রে বহনে অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

স্থায়ী তথ্যকেন্দ্র থেকে সার্বিক মনিটরিংয়ের দায়িত্বে ছিলেন- শাখা ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক মো. খলিলুর রহমান, উপ-দফতর সম্পাদক সজিবুর রহমান, উপ-ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক ইমরান আহমেদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য আশরাফ কামাল আরিফ, উপ-গন যোগাগোগ বিষয়ক সম্পাদক ফারহান রুবেল, ছাত্রলীগ নেতা সাব্বির হোসেন, তারেক হালিমী, সমাজবিজ্ঞান অনুষদের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন সরকার, বাংলা বিভাগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব সরকার, জিওগ্রাফি এন্ড এনভায়রনমেন্ট বিভাগের সভাপতি সাজ্জাদ রাজু, মেহেদী হাসান স্বাধীন, সমাজবিজ্ঞান অনুষদের সাংগঠনিক সম্পাদক খন্দকার তানিম, লোকপ্রশাসন বিভাগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম আকাশ প্রমুখ।

তারা জানান, ভর্তি পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় ছাত্রলীগ সব সময় প্রস্তুত। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় বিভিন্ন কর্মসূচি পালন করছেন তারা। শিক্ষার্থী ও অভিভাকদের যেকোনো সমস্যা সমাধানে স্বেচ্ছাসেবক টিম কাজ করে যাচ্ছে। অন্যান্য ইউনিটের পরীক্ষা দিনগুলোতেও এই সার্ভিস অব্যাহত থাকবে বলে জানান ছাত্রলীগের নেতাকর্মীরা।

এছাড়া মেডিকেল ক্যাম্প পরিচলনার তত্ত্বাবধানে ছিলেন- সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ নেতা মো. ফিরোজ আলম ও ডা. শের শাহ।

Comments

comments