ঢাকাশুক্রবার , ১ অক্টোবর ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

শাবিপ্রবিতে সুষ্ঠুভাবে ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রতিবেদক
Kolom 24
অক্টোবর ১, ২০২১ ৪:০৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট বিভাগের চার জেলার কেন্দ্র হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের মোট ৭টি কেন্দ্রে সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত ‘ক’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন-এ তে কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

পরিদর্শন পরবর্তী উপাচার্য সাংবাদিকদের বলেন, সুষ্ঠু ও সুন্দরভাবে আমাদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সারা বাংলাদেশের বিভাগীয় শহরগুলোতে আজকের ভর্তি পরীক্ষায় সবধরনের নিরাপত্তা জোড়দার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসরোধে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও করোনা পরিস্থিতে পরীক্ষার হলগুলোতে শতভাগ স্বাস্থ্যবিধি মানা হচ্ছে। আসন বিন্যাসের ক্ষেত্রে সামাজিক দূরত্ব মানা হচ্ছে। স্বাস্থ্যবিধি লঙ্ঘন না হয় সে বিষয়ে আমাদের সুনজর আছে।

অন্যদিকে ভর্তি কমিটির সিলেট বিভাগীয় অঞ্চলের সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার বলেন, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষায় উপস্থিতির হার ৭৭.৩৪ শতাংশ।

এছাড়া আগামী ২ অক্টোবর (শনিবার) ‌’খ’ ইউনিটে ৯২১ জন, ২২ অক্টোবর (শুক্রবার) ‌’গ’ ইউনিটে ৪২৮ জন, ২৩ অক্টোবর (শনিবার) ‘ঘ’ ইউনিটে ২ হাজার ১৮৩ জন এবং ৯ অক্টোবর (শনিবার) ‘চ’ ইউনিটে ২৬২ জন শিক্ষার্থী শাবিপ্রবির কেন্দ্রে পরীক্ষা দিবে।

করোনা পরিস্থিতিতির কারণে প্রথমবারের মতো রাজধানীর বাইরে দেশের ৭টি বিভাগীয় শহরের পাবলিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

Comments

comments