ঢাকামঙ্গলবার , ১৩ সেপ্টেম্বর ২০২২
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

১৪ বছর পর কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ১৩, ২০২২ ১২:০০ অপরাহ্ণ
Link Copied!

প্রতিষ্ঠার পর দ্বিতীয় বারের মতো সিজারিয়ান অপারেশনে শিশু পুত্রের জন্ম হয়েছে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকালে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সফল অপারেশন করেন ডাঃ ঈশা খান, ডাঃ জেরিন, ডাঃ ফারিহা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: তাজরীন তৈয়ব ও ভৈরব উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: তাজরীন তৈয়ব জানান, কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এখন সিজারিয়ান অপারেশন চলমান থাকবে। ১৪ বছর পর দ্বিতীয় বারের মতো এই সিজারিয়ান অপারেশন করা হয়। কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) এর সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদের অনুপ্রেরণায় আমরা ১৪ বছর পর সিজারিয়ান অপারেশন চালু করতে পেরেছি।

জানা যায়, কটিয়াদী উপজেলা সদরে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠা হয়। হাসপাতাল প্রতিষ্ঠা হওয়ার পর দ্বিতীয় বারের মতো সিজারিয়ান অপারেশন করা হয় ডা. তাজরীন তৈয়বের নেতৃত্বে। সিজারিয়ান অপারেশনে হওয়া শিশুটি কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের চরপুখিয়া গ্রামের তোফাজ্জল হোসেন ও ফেরদৌস জাহানের পুত্র।

Comments

comments