ঢাকামঙ্গলবার , ২৩ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

করোনায় সর্বোচ্চ শনাক্ত আজ, মৃত্যু কমেছে

প্রতিবেদক
Kolom 24
মার্চ ২৩, ২০২১ ৫:৩৯ অপরাহ্ণ
Link Copied!

করোনাভাইরাসে শনাক্তকৃত রোগী লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৯৫৪টি নমুনা পরীক্ষা করে তিন হাজার ৫৫৪ জন রোগী শনাক্ত হয়।

এর পূর্ববর্তী ২৪ ঘণ্টায় শনাক্তকৃত রোগীর সংখ্যা ছিল দুই হাজার ৮০৯ জন। শনাক্ত বাড়লেও কমেছে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৮ জনের।

গত বছরের ১৫ জুলাই তিন হাজার ৫৩৩ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। সে হিসাবে ২৫২ দিন সর্বোচ্চ শনাক্ত হলো আজ।

মঙ্গলবার (২৩ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১২ জন ও ছয়জন নারী। হাসপাতালে চিকিৎসাধীন ১৭ জন ও বাড়িতে একজন মারা যান। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল আট হাজার ৭৩৮ জন।

গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ২১৯টি ল্যাবরেটরিতে ২৬ হাজার ৩৫৭টি নমুনা সংগ্রহ ও ২৫ হাজার ৯৫৪টি নমুনা পরীক্ষা করে নতুন আরও তিন হাজার ৫৫৪ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে শনাক্তকৃত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৭৭ হাজার ২৪১ জন।

মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৪৪ লাখ ৬০ হাজার ১৮৪ জন। ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৮৩৫ জন। এ নিয়ে দেশে সুস্থ রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়াল পাঁচ লাখ ২৫ হাজার ৯৯৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯১ দশমিক ১২ শতাংশ।

Comments

comments