ঢাকাশনিবার , ২৮ আগস্ট ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

আফগান থেকে দেশে ফিরল ৩ বাংলাদেশি

প্রতিবেদক
Kolom 24
আগস্ট ২৮, ২০২১ ৯:৫২ অপরাহ্ণ
Link Copied!

আফগানিস্তান থেকে দেশে ফিরে এসেছেন ব্র্যাকের ৩ বাংলাদেশি কর্মী। কাবুলে থাকা বাকি তিন বাংলাদেশি কর্মী নিরাপদে আছেন…। তাদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত আছে।

আফগানিস্তান থেকে আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক সেনা প্রত্যাহার শুরুর পর থেকে দেশটিতে ক্রমবর্ধমান সহিংসতার পরিপ্রেক্ষিতে ব্র্যাক তার কর্মীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে ব্যবস্থা নেয়।

আফগানিস্তানে কর্মরত কর্মীদের ঝুঁকি নিরসন করে তাদের সুরক্ষা এবং নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ সিদ্ধান্ত নিয়েছে… ব্র্যাক ইন্টারন্যাশনাল। এ তথ্য জানিয়েছেন ব্র্যাক ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক শামেরান আবেদ।

দেশটির দশটি প্রভিন্সে প্রায় তিন হাজার ব্র্যাক কর্মী নিয়োজিত, যাদের মধ্যে ১২ জন বাংলাদেশি কর্মরত ছিলেন। তাদের ছয়জন দেশটি থেকে আগেই ফিরে আসেন।

বাকি ৬ জনের মধ্যে বিশেষ ব্যবস্থায় আজ শনিবার (২৮ আগস্ট) আরো ৩ জন ব্র্যাককর্মী বাংলাদেশে ফিরে আসেন। তারা গত ২২ আগস্ট কাবুল ত্যাগ করেন এবং সেখান থেকে কাজাকিস্তানে গিয়ে অবস্থান করছিলেন….আজ কাজাকিস্তান থেকে ভোর ৫টায় টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে তারা বাংলাদেশে অবতরণ করেন।

এছাড়াও ব্র্যাকের অপর তিন বাংলাদেশি কর্মী এখনো কাবুলে অবস্থান করছেন। তারা নিরাপদে আছেন। কাবুল থেকে আন্তর্জাতিক বিমান চলাচল বিঘ্নিত হওয়ায়, পূর্ব নির্ধারিত ফ্লাইটের সময়সূচিতে ব্যাঘাত ঘটে। তাদের দেশে ফিরিয়ে আনার জন্য ব্র্যাক সর্বাত্মক চেষ্টা অব্যাহত রেখেছে।

গত ১৯ বছরের বেশি সময় ধরে আফগানিস্তানে শিক্ষা, স্বাস্থ্য, কমিউনিটির উন্নয়ন, করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত সহায়তা, মানবিক সহায়তা ও খাদ্য নিরাপত্তা সংক্রান্ত সেবা দিয়ে আসছে ব্র্যা্ক ইন্টারন্যাশনাল..।

Comments

comments