ঢাকামঙ্গলবার , ১৫ সেপ্টেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ১৫, ২০২০ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর উদ্যোগে ও কিশোরগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক অনলাইন কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান (২০২০-২০২১ অর্থ বছর) আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) কিশোরগঞ্জ সদর উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনলাইন ও কুইজ প্রতিযোগিতায় গতকাল সোমবার (১৪ সেপ্টেম্বর) কিশোরগঞ্জ সদরের সকল ইউনিয়নের মাধ্যমিক স্কুলগুলো বিকেল ৩ ঘটিকায় অনলাইনে ১০০ (MCQ) নম্বরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সেখানে মোট ৮টি স্কুল নির্বাচিত হয়। আজ সেই আটটি স্কুলের সরাসরি অংশগ্রহণে ৩টি রাউন্ডের মাধ্যমে ৩টি স্কুলকে ১ম, ২য় ও ৩য় স্থান নির্বাচিত হয়। নির্বাচিত ৩টি স্কুল আলহাজ্ব আমিরউদ্দিন উচ্চ বিদ্যালয় (প্রথম), কিশোরগঞ্জ টেক্সটাইল মিলস্ আদর্শ উচ্চ বিদ্যালয় ও হাজী মোমতাজ উদ্দিন উচ্চ বিদ্যালয় জেলা পর্যায়ের কম্পিটিশনের জন্য সিলেক্ট করা হয়েছে।

কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদির এর সভাপতিত্বে কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মো. মামুন আল মাসুদ খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সাত্তার, মহিলা ভাইস চেয়ারম্যান ডা. মাছুমা আক্তার। এছাড়াও অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ফজলুর রহমান, সদর উপজেলা একাডেমিক সুপার ভাইজার এনএম বদরুজ্জামান। এছাড়াও পৌর শহরের বিভিন্ন স্কুল থেকে আগত (স্কুল প্রধান) কুইজ অনুষ্ঠানের মডারেটর ও অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানের সহকারী শিক্ষকবৃন্দ।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের পূর্বে অতিথিরা তাদে র বক্তব্যে বলেন সকল স্কুলে বিজ্ঞান ভিত্তিক পড়াশুনার প্রতি গুরুত্ব দেওয়ার জন্য এবং প্রত্যেক স্কুলেই ব্যবহারি ক্লাশ চালু করার জন্য। করোনায় শারীরিক দূরত্ব বজায় রেখে বাড়িতে পড়াশুনা চালিয়ে যাওয়ার জন্যও শিক্ষার্থীদের প্রতি নির্দেশ দিয়েছেন।

গত বছর জেলা পর্যায়ে ১ম হওয়ার গৌরব অর্জন করে কিশোরগঞ্জ টেক্সটাইল মিলস্ আদর্শ উচ্চ বিদ্যালয়। এবছরও তারা জেলা পর্যায়ে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে।

Comments

comments