ঢাকাবুধবার , ২৮ অক্টোবর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ভালুকায় ১০ কোটি টাকা মূল্যের ৮ একর বনভূমি উদ্ধার

প্রতিবেদক
Kolom 24
অক্টোবর ২৮, ২০২০ ৫:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ ভালুকা রেঞ্জের ঝালপাজা মৌজার ২০৮ দাগে ০৬ কোটি টাকা মূল্যের ০৬ একর ও জামিরদিয়া মৌজায় ০৪ কোটি টাকা মূল্যের প্রায় দুই একর বনভূমি উদ্ধার ও বাশিল মৌজায় ১১৩ নং দাগে জবরদখল প্রক্রিয়া প্রতিহত করেছে স্থানীয় বনবিভাগ।

বনবিভাগ সূত্রে জানা যায় (২৮ অক্টোবর) বুধবার দিনব্যাপী ভালুকা রেঞ্জ অফিসারের নির্দেশে বিশেষ অভিযান চালিয়ে এসব বনভূমি উদ্ধার করা হয়। ঝালপাজা মৌজায় ২০৮ দাগে দির্ঘদিন যাবৎ স্প্রাইডার গ্রুপ ছয় কোটি টাকা মূল্যের ০৬ একর বনভূমি জবরদখল করে রাখে। অপর দিকে জামিরদিয়া মৌজায় বে-লিজিং লিমিটেড ০৪ কোটি টাকা মূল্যের প্রায় দুই একর বনভূমি জবরদখল করে রাখে,বেদখল হওয়া বনভূমি উদ্ধার করে বনবিভাগের সাইনবোর্ড টানিয়ে দেয়া হয় এবং বাশিল মৌজায় ১১৩ নং দাগে জবরদখল প্রক্রিয়া প্রতিহত করা হয়। ভালুকা রেঞ্জ অফিসারের মোজাম্মেল হোসেনের এর নেতৃত্বে (২৮ অক্টোবর) বুধবার সকাল থেকে দিন ব্যাপী বনভূমি উদ্ধার অভিযান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন হবিরবাড়ী বিট কর্মকর্তা মোঃ দেওয়ান আলী, মল্লিকবাড়ী বিট কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, হাজিরবাজার ক্যাম্প ইনচার্জ মোস্তাফিজুর রহমান সহ সকল বিটের ষ্টাফ বাগান সৃজনে অংশ নেয়।

ভালুকা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, যাদের দখলেই বনভূমি রয়েছে সবাইকেই আইনের আওতায় আনা হবে আমাদের এই উদ্ধার অভিযান অব্যহত থাকবে এবং পর্যায় ক্রমে সকল বনভুমি উদ্ধার করা হবে।

Comments

comments