ঢাকাসোমবার , ১৮ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

পদ্মায় ধরা পড়লো ২০ কেজি ওজনের একটি বিশাল বাঘাইড় মাছ

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ১৮, ২০২১ ৫:২৯ অপরাহ্ণ
Link Copied!

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পদ্মা নদীতে গোপাল জেলের জালে ধরা পড়লো ২০ কেজির ওজনের একটি বিশাল বাঘাইড় মাছ । মাছটি এক নজর দেখার জন্য ভিড় করে স্থানীয়রা।

সোমবার সকালে দৌলতদিয়া আনো খাঁন এর আড়তে মাছটি আসলে সাদিয়া মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী মোহাম্মদ মৃধা মাছটি ১১০০ টাকা কেজি দরে কিনে নেয়।
গোপাল হলদার জানান, সোমবার ভোর রাতে চর মহিদা পুর ্লাকায় ফেসন বেড় জাল নদীতে ফেলি। সকালে জাল টেনে বিশাল আকারের একটি বাঘাইড় মাছ পাই। পরে মেপে দেখি মাছটির ওজন ২০ কেজি । দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মোহাম্মদ মৃধার কাছে বিক্রি করে দেই।
মাছ ব্যবসায়ী মোহাম্মদ মৃধা বলেন, গোপাল হলদারের জালে বিশালকৃতির একটি বাঘাইড় মাছ ধরা পড়ছে এমন খবর শুনে সেখানে যাই। প্রতি কেজি ১১’শত টাকা কেজি ধরে মোট ২২ হাজার টাকায় মাছটি কিনি। ঢাকায় এক ব্যসায়ীদের কাছে এই মাছটি বিক্রি করেছি ১২’শত টাকা কেজি দরে,তাতে ২৪ হাজার টাকায় মাছটি বিক্রি হয় । বর্তমানে নদীতে পানি কমতেু শুরু করছে যার ফলে ছোট বড় সব ধরনের মাছ এখন জেলেদের জালে বেশি ধরা পড়ছে।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, “এবার পদ্মায় ইলিশের আকাল থাকলেও এ মৌসুমে এখন পদ্মা নদীতে মাঝে মধ্যেই বিভিন্ন প্রজাতির মিঠা পানির সুস্বাদু বড় ধরনের মাছ পাওয়া যাবে। এ ধরনের মাছ সাধারণত ফ্যাসন, দশন, কৌনা, কচাল ও চাকা ওয়ালা ঘাইলা ব্যার জালে ধরা পড়ে”

Comments

comments