ঢাকারবিবার , ৭ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

উন্নয়নশীল দেশে উত্তরণে কিশোরগঞ্জ পুলিশের আনন্দ উদযাপন

প্রতিবেদক
Kolom 24
মার্চ ৭, ২০২১ ৬:৪১ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্ত সুপারিশ পাওয়ার আনন্দ উদযাপান করেছে কিশোরগঞ্জ পুলিশ। রবিবার  (৭ মার্চ) বিকেল ৩টা থেকে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে নানা কর্মসূচির মধ্য দিয়ে এ অর্জনটি উদযাপন করা হয়েছে।

‘ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশপ্রাপ্তিতে দেশব্যাপী আনন্দ উদযাপন’ এর অংশ হিসেবে কিশোরগঞ্জ পুলিশ এ আয়োজন করেছে।

জানা যায়, গত ৫০ বছরে পাঁচটি দেশ উন্নয়নশীল দেশে উত্তরণ করতে পেরেছে। মূলত ষাটের দশকে স্বল্পোন্নত দেশের ধারণাটি আসে। এই পর্যন্ত মালদ্বীপসহ মোট পাঁচটি দেশ এলডিসি থেকে বের হয়েছে। ওই পাঁচটি দেশের মধ্যে বতসোয়ানা ও ইকোইটোরিয়াল গিনি শুধু মাথাপিছু আয় দ্বিগুণ করে এলডিসি থেকে বের হয়েছে। অন্য দুটি সূচকে কখনোই নির্ধারিত মান অর্জন করতে পারেনি। আবার মালদ্বীপ, সামোয়া ও কেইপ ভার্দে এই তিনটি দেশ অর্থনৈতিক ভঙ্গুরতা সূচকে মান অর্জন করতে পারেনি।

কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইন চার্জ আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে আনন্দ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদির মিয়া। এছাড়াও স্থানীয় গণ্যমাণ্য নেতৃবৃন্দ এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

আনন্দ উদযাপন অনুষ্ঠানে অতিথিবৃন্দ কেক কাটেন, ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষন শোনেন। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের বিশেষ অবদানের কথা স্বীকার করেন ও বাংলাদেশ এলডিপি থেকে উন্নয়নশীল দেশে উত্তরনে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তীতে বিভিন্ন কর্মকর্তারা বক্তব্য প্রদান করেন।

Comments

comments