ঢাকাশুক্রবার , ৮ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

পাকুন্দিয়ায় রাস্তার অভাবে এক পায়ে দাঁড়িয়ে আছে ব্রীজ

প্রতিবেদক
Kolom 24
মে ৮, ২০২০ ১১:০৮ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় রাস্তা নেই তবু তৈরি করা হয়েছে লাখ লাখ টাকা ব্যয় করে ব্রীজ। উপজেলার নারান্দী ইউনিয়ন ঈদগা মাঠ সংলগ্নে পাটুয়াভাঙ্গা এবং নারান্দী ইউনিয়নে মধ্যবর্তী সিংগুয়া নদী উপর কয়েক বছর আগে ব্রীজ তৈরি করা হলেও জনগণের কোন কাজে আসছেনা। কারণ রাস্তা তৈরি না করেই ব্রীজটি নির্মাণ করায় এক পায়ে দাঁড়িয়ে আছে । ব্রীজের দুই দিকে নদী একদিকে ডোবা এবং অন্যদিকে নিচু ফসলি জমি, নেই কোন রাস্তা, মাটি ভরাট না করায় ব্রীজে উঠার মতো কোন পরিস্থিতি নেই। ব্রীজের দুপাশে মাটি ভরাট ও রাস্তা তৈরি করে জনগণের চলার উপযোগী করে তোলা হলে দুই ইউনিয়নের মানুষ উপকার হত, এখানে দূর্ভোগের শিকার হচ্ছে ঈদগাহের নামাজি ও এলাকার লোকজন। পাকুন্দিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস কর্তৃক ব্রীজটি নির্মাণ করা হয়।

সরেজমিনে গিয়ে স্থানীয় একাধিক লোকজনের সাথে কথা বললে তারা অভিযোগ করে বলেন, সরকারী কোন রাস্তা নেই স্হানীয় ভাবে নাম মাত্র মূল্যে জমি খরিদ করা হয়েছে যেখানে রাস্তা আগে করার দরকার ছিল, সেখানে ব্রীজ নির্মাণ করা হয়েছে। ব্রীজের গোড়ায় দু’পাশে এখনো কোন মাটি ভরাট হয়নি। ফলে বর্তমানে ওই ব্রিজটি কোন কাজে আসছে না। যদি একটি রাস্তা হয় তাহলে দুই ইউনিয়নের মানুষের উপকার হত। তাই এলাকাবাসীর দাবি যেন সরকারি ভাবে একটি রাস্তা করা হয়।

নারান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম (ভিপি শফিক) বলেন, ঈদগাহ এর পাশে সিংগুয়া নদীর উপরের ব্রিজের দুই পাশে সংযোগ সড়ক হলে দুই ইউনিয়নের মানুষ উপকৃত হত। তাই গত মাসের উপজেলায় মাসিক মিটিংএ পাটুয়াভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাহাবউদ্দিন এর দৃষ্টচর করে কথা বলেছি, যদি যৌথ ভাবে রাস্তা হয় তাহলে দুই ইউনিয়নের জনগন উপকৃত হবে।

এ বিষয়ে জানতে উপজেলা প্রকল্প কর্মকর্তা রওশন করিম বলেন, এখন আমাদের হাতে এই ধরণের কোন এই ধরণের বরাদ্দ নেই, পরিবর্তে যদি কোন বরাদ্দ আসে তাহলে গুরুত্বের সাথে দেখব।

Comments

comments