ঢাকাশুক্রবার , ১৫ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

চাঁদা না দেওয়ায় বাড়ি ঘরে হামলা ভাংচুর; ২০ লাখ টাকার ক্ষতি

প্রতিবেদক
Kolom 24
মে ১৫, ২০২০ ১২:৪৯ অপরাহ্ণ
Link Copied!

মাদারীপুরে বালু ও মাটি কাটার ব্যবসায়ের চঁাদা দেওয়ার পূর্ব শত্রুতার জেরে বাড়ি ঘরে হামলা ও ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে। এসময় গুরুতর আহত অবস্থায় একজনকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভাংচুরের ঘটনায় প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করছে ভুক্তভোগী পরিবার।

পুুলিশ ও ক্ষতিগ্রস্থ পরিবার থেকে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার শিরখারা ইউনিয়নের গোসাইদিয়া গ্রামের সিরাজ হাওলাদার ও তার ছেলে দীর্ঘদিন ধরে এলাকায় বালু ও মাটি কাটার ব্যবসা করে আসছিলেন। কিন্তু পার্শ্ববর্তী শিবচর থানার নিলখী ইউনিয়নের হাসা ভুইয়াকে বালু কাটার ট্রলি-ট্রাক ও এক্সকেভেটর (ভেকু মেশিন) নিয়ে শিবচর সীমানায় ঢুকলেই হাসা ভুইয়া গংদের চাঁদা হিসেবে টাকা দিতে হত; কিন্তু সম্প্রতি টাকা দেওয়া নিয়ে হাসা ভুইয়া গংদের সাথে সিরাজ হাওলাদারের ছেলে তারিন হাওলাদারকে বাকবিতন্ডা হয়; এক পর্যায়ে হাসা ভুইয়া ও তার লোকজন সিরাজ হাওলাদারের ছেলে তারিনকে মারধর করে। এই ঘটনার জের ধরে মঙ্গলবার বিকেল থেকে কয়েক দফায় দফায় সিরাজ হাওলাদারের বাড়িতে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হাসা ভুইয়ার লোকজন বাড়ি ঘর হামলা, ৩টি ট্রলি ট্রাক, একটি এক্সকেভেটর, একটি মটরসাইকেলসহ ৬টি গাড়ি ভাংচুর করে। এসময় বাধা দিতে গেলে বাড়ির মালিক সিরাজ হাওলাদারকে কুপিয়ে আহত করে। হামলায় কমপক্ষে ত্রিশ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছে ক্ষতিগ্রস্ত পরিবার।

ক্ষতিগ্রস্থ হাসিনা বেগম বলেন, ‘আমার ছেলে বালু ও মাটির ব্যবসা করে। কিন্তু হাসা ভুইয়াদের এলাকায় ঢুকে ভেকু ও ট্রলি নিয়ে ঢুকলেই ওদের প্রতিদিনই চাঁদা দিতে হয়। এই চঁাদা দিতে আমরা অস্বীকার করায় আমাদের বাড়ি ঘরে হামলা চালিয়ে ২০ লাখ টাকার বেশি মালামালের ক্ষতি করেছে।

ফারজানা আক্তার নিরু বলেন, ‘আমার বাবা হামলা ফিরাতে গেলে তাকে বেধড়ক ভাবে পিটিয়ে কুপিয়ে আহত করে। আমার বাবা এখন মাদারীপুর সদর হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। যারা আমাদের এমন ক্ষতি করেছে তাদের কঠোর শাস্তি দাবী করছি।

তবে এই বিষয়ে গণমাধ্যমকর্মীদের কাছে সিরাজ হাওলদারের কাছ থেকে চাঁদা নেওয়ার অভিযোগটি অস্বীকার করেছেন হাসা ভুইয়া।

এব্যাপারে মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহম্মদ কামরুল ইসলাম বলেন, মাদারীপুর ও শিবচর থানার সীমান্ত ঘেঁষা গোসাইদিয়া গ্রাম। সদর থানার ওই গ্রামের সিরাজ হাওলাদারের বাড়িতে শিবচর থানার হাসা ভুইয়াদের নেতৃত্বে হামলা ভাংচুরের অভিযোগ থানায় পেয়েছি। ঘটনাটি তদন্ত করে পরবর্তীতে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

Comments

comments