ঢাকাসোমবার , ১৮ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

আশুলিয়ায় জমি দখলের অভিযোগে শ্রমিকলীগ নেতা গ্রেফতার

প্রতিবেদক
Kolom 24
মে ১৮, ২০২০ ৬:১৪ অপরাহ্ণ
Link Copied!

জমি দখল ও হত্যা চেষ্টার অভিযোগে জাতীয় শ্রমিকলীগের আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি আকবর মৃধাকে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল রবিবার দুপুরে এ ঘটনায় একটি মামলা দায়েরের পর তাকে আদালতে পাঠানো হয়। এর আগে সকালে জামগড়ার কাঠালতলা এলাকা থেকে ওই শ্রমিকলীগ নেতাকে গ্রেফতার করা হয়।

মামলার বাদি কামরুজ্জামান ও পুলিশ জানায়, আশুলিয়ার কাঠালতলা এলাকায় ৩৫ শতাংশ জমি ক্রয় করার পর থেকেই কামরুজ্জামান ভোগ দখল করে আসছে। তবে দীর্ঘদিন যাবৎ শ্রমিকলীগ নেতা আকবর মৃধা ওই জমি দখলের পায়তারা করেছে আসছে। পরে রবিবার সকালে আকবর মৃধা তার আট দশজনের একদল সন্ত্রাসী বাহিনী নিয়ে ওই জমিতে নিমার্ণ কাজ করে দখল করার চেষ্টা করে। এসময় জমির মালিকের কেয়ারটেকার আবু তাহের বাধা দিলে শ্রমিকলীগ নেতার লোকজন তাকে পিটিয়ে জখম করে। এক পর্যায়ে ওই কেয়ারটেকারের গলা টিপে হত্যার চেষ্টা করে সন্ত্রাসীরা।

পরে তাদের ডাক চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে শ্রমিকলীগ নেতা হুমকি দিয়ে সেখান থেকে চলে যায়। এ ঘটনায় কামরুজ্জামান নিজে বাদী হয়ে মামলা দায়ের করেন।

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) জাবেদ মাসুদ বিষয়টি নিশ্চিত করে বলেন, জমি দখল ও হত্যার চেষ্টার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও ঘটনার সাথে জড়িত থাকার দায়ে শ্রমিকলীগ নেতাকে আটক করে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

Comments

comments