ঢাকাবুধবার , ১ জুলাই ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কাজিপুরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ পরিদর্শন করলেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক

প্রতিবেদক
Kolom 24
জুলাই ১, ২০২০ ৭:৩৯ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলা অংশে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ও অন্যান্য অবকাঠামো পরিদর্শন করলেন জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ।

বুধবার ১জুলাই উপজেলার পূর্ব খুকশিয়া বাঐখোলা পয়েন্টে নবনির্মিত ক্রসবাঁধ পরিদর্শনকালে বন্যা মোকাবেলায় সার্বিক প্রস্তুতি সম্পর্কে বলেন, জেলা প্রশাসন চলমান আগাম বন্যা মোকাবেলায় প্রস্তুত রয়েছে। বন্যার্ত মানুষের নিরাপত্তার জন্য আশ্রয়কেন্দ্র প্রস্তুত রয়েছে, বন্যা দুর্গত উপজেলাগুলোর ইউএনও দপ্তরে পর্যাপ্ত ত্রান সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে, গবাদিপশু ও শিশু খাদ্যের বিষয়ে মন্ত্রণালয়ে লিখিতভাবে অবহিত করা হয়েছে বরাদ্দ পেলে বিতরণ করা হবে। এছাড়াও পানি নেমে যাওয়ার সাথে সাথে ক্ষতিগ্রস্থ কৃষকদের কৃষি উপকরণ সহায়তা দেয়া হবে।

উপস্থিত কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী প্রশ্নের উত্তরে বলেন, কাজিপুর একটি বন্যা ও নদী ভাঙ্গন প্রবণ এলাকা, প্রতিবছরই বন্যার কবলে পড়ে, কিন্তু এবছর আগাম বন্যা হওয়ায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে, বিশেষ করে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের বাইরে এবং চরাঞ্চলের ৬টি ইউনিয়নের প্রায় ৩৬হাজার কৃষকের উঠতি ফসল পানিতে নিমজ্জিত হয়েছে।

বন্যা মোকাবেলায় পানি উন্নয়ন বোর্ড সিরাজগঞ্জের প্রস্তুতি ও সার্বিক পরিস্থিতি ব্যাখ্যা করেন নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম। তিনি বলেন, যমুনা নদীর ডান তীরের সিরাজগঞ্জ অংশে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ রক্ষায় আমাদের গত কয়েক বছরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাঁধের দুর্বল জায়গাগুলো মেরামত করে ফেলেছি, এছাড়াও আপদকালীন সময়ের জন্য আমারা ২৪ঘন্টা প্রস্তুত আছি, পর্যাপ্ত জিও ব্যাগ আমাদের সংগ্ৰহে রয়েছে, বিপদজনক পরিস্থিতিতে তাৎক্ষণিক কাজে লাগাতে পারবো।

এসময় আরো উপস্থিত ছিলেন, কাজিপুর ইউএনও জাহিদ হাসান সিদ্দিকী, পিআইও একেএম শাহা আলম মোল্লাসহ পাওবো সিরাজগঞ্জের কর্মকর্তাগণ।

Comments

comments