ঢাকাশনিবার , ৪ জুলাই ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

নাঙ্গলকোটে বিনামূল্যে অক্সিজেন সেবা দিচ্ছে টিম সংশপ্তক

প্রতিবেদক
Kolom 24
জুলাই ৪, ২০২০ ১২:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

দেশের এই করোনা মহামারীর ক্রান্তিলগ্নে শুধু করোনা আক্রান্ত রোগীর পাশাপাশি শ্বাসকষ্টসহ অন্যান্য রোগীর জন্যও অক্সিজনের আবশ্যক হয়ে পড়ছে। এমতাবস্থায় অক্সিজেন মজুত করা ও এর মূল্য বেশী হওয়ায় অনেকে তাৎক্ষণিকভাবে অক্সিজেন গ্রহণ নিশ্চিত করতে পারছে না। এই অবস্থা হতে উত্তরণের জন্য করোনা সহযোগিতায় নাঙ্গলকোটের শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী টিম সংশপ্তক এর উদ্যোগে বিনামূল্যে “সংশপ্তক অক্সিজেন সেবা” প্রদান কার্যক্রম হাতে নিয়েছি। আজ থেকে এই সেবা চালু করা হয়েছে। সংশপ্তকের প্রতিটি ইউনিয়নের প্রতিনিধি কিংবা ০১৩০৩৪১৮৭০৩ নাম্বারে ফোন করলেই অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিবেন টিমের স্বেচ্ছাসেবীরা।

বিনামূল্যে অক্সিজেন সেবার উদ্যোগটিতে সার্বিক সহযোগিতা করছেন নাঙ্গলকোট পাটোয়ারী জেনারেল হাসপাতালের সত্ত্বাধিকারী সাইফুল ইসলাম।

এমন উদ্যোগে সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, যেহেতু অনেকের জন্য তাৎক্ষণিকভাবে অক্সিজেন সিলিন্ডার ব্যবস্থা করা সম্ভব হয় না, তাই প্রাথমিক সাপোর্টের জন্য আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি। অক্সিজেন প্রদান করার পর তাদের কাছে সুস্থ হওয়া পর্যন্ত এই অক্সিজেন সিলিন্ডারটি থাকবে। প্রয়োজন না হলে আমরা তা আবার ফেরত নিবো।

সংশপ্তকের সমন্বয় জহিরুল ইসলাম বলেন, করোনা শুরু থেকেই আমরা নাঙ্গলকোটের অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছি। বর্তমানে নাঙ্গলকোটে করোনা রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় অসহায় ও জরুরি রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার বিতরণের উদ্যোগ গ্রহণ করি।

Comments

comments