ঢাকাশুক্রবার , ১১ সেপ্টেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

আবরারের পরিবারকে ক্ষতি পূরণ দেওয়া হবে

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ১১, ২০২০ ৯:১৮ অপরাহ্ণ
Link Copied!

শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীর নির্যাতনে নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। আজ শুক্রবার সকালে জাতীয় স্মৃতিসৌধে তিনি দেশের স্বাধীনতা সংগ্রামে জীবন উৎসর্গকারী শহিদদের শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, ‘চলতি মাসের ১৫ তারিখে আববার হত্যাকাণ্ডের চার্জশিট আদালতে জমা দেওয়া হবে। আমরা আশা করি খুনিদের সর্বোচ্চ শাস্তি হবে।’ বুয়েটের শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য আবাসিক হলগুলোয় নিরাপত্তা জোরদার করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘বুয়েট কর্তৃপক্ষ আবরারের পরিবারকে ক্ষতিপূরণ দিবে। সকল হত্যাকাণ্ডই বেদনাদায়ক।’

শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এক মিনিট নিরাবতা পালন করেন ও স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এ সময় উপ-উপাচার্যসহ বুয়েটের জ্যেষ্ঠ অধ্যাপক ও উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সকালে স্মৃতিসৌধে পৌঁছার পর উপাচার্যকে স্বাগত জানান জাতীয় স্মৃতিসৌধের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান।

উল্লেখ্য, ফেইসবুকের একটি স্ট্যাটাস দেয়ার জেরে আবরার ফাহাদকে গেল বছরের ৬ অক্টোবর রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। প‌রে বিশ্ববিদ্যালয়টির শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান তার সহপাঠীরা। সেখানে চি‌কিৎসক তাকে মৃত ঘোষণা ক‌রেন।

Comments

comments